1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
৮৪ বছর আগের দুঃস্মৃতি ফিরিয়ে করুণ পরাজয় রোনাল্ডোদের - প্রিয় আলো

৮৪ বছর আগের দুঃস্মৃতি ফিরিয়ে করুণ পরাজয় রোনাল্ডোদের

  • আপডেট সময় রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ১০৫
Image 583779 1660453369

নতুন কোচ এরিক টেন হাগের অধীনে নিজেকে হারিয়ে ফেলেছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। পর পর দুই ম্যাচে হারলেন হাগের শিষ্যরা।

দুঃস্বপ্নের হারে মৌসুম শুরু হলো রেডডেভিলদের। শুধু হার নয়; একেবারে শোচনীয় হার যাকে বলে। তার আবার লিগের ১৩ নম্বর দল ব্রেন্টফোর্ডের বিপক্ষে।

লন্ডনের জিটেক কমিউনিটি স্টেডিয়ামে শনিবার রাতে ব্রেন্টফোর্ডের কাছে ৪-০ গোলে পর্যুদস্ত হয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করল ম্যানইউ।

প্রতিপক্ষের মাঠে ম্যানইউর এটি টানা সপ্তম হার।

এই পরাজয় পোড়াবে তাদের অনেকদিন। সবুজ জার্সিতে নীল হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। প্রায় ৮৪ বছর পর প্রতিযোগিতামূলক ম্যাচে ব্রেন্টফোর্ডের কাছে হারল ইউনাইটেড।

সেই ১৯৩৮ সালের ফেব্রুয়ারিতে দলটির বিপক্ষে হেরেছিল পর রেডডেভিলরা।

ম্যাচের প্রথমার্ধে ৩৫ মিনিট সময়ের মধ্যেই গোল চারটি করেছে ব্রেন্টফোর্ড।

ম্যাচের ১০ম মিনিটে প্রথম গোলটি করেন জশ ডা সিলভা, ১৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যাথিয়াস জেনসেন। ৩০তম মিনিটে স্কোরশিটে নাম তোলেন বেন মি। এর পাঁচ মিনিট পর হালিপূরণ করে স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান ব্রায়ান এমবুয়েমো।

মূলত ইউনাইটেডের রক্ষণের দুর্বলতাকে কাজে লাগিয়ে এ চারটি গোল করে ব্রেন্টফোর্ড। ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডি গিয়ার শিশুসুলভ ভুলে দুটি গোল পায় ব্রেন্টফোর্ড।

থ্রো ইন থেকে বল হারিয়েছিলেন মাতিয়াস ইয়ানসেনের কাছে, এরপর তিনি তা স্কয়ার করেন মাঝে থাকা দাসিলভাকে। তার শট ডি গিয়ার হাতের ফাঁক গলে জড়ায় জালে। প্রথম গোলটি হয় এভাবে।

এর আট মিনিট পর ক্রিশ্চিয়ান এরিকসেন বল হারান সেই ম্যাথিয়াস জেনসেনের কাছে৷ তা থেকে আসে আরও এক গোল।

ম্যাচের আধঘণ্টা পেরোতে কর্নার থেকে ভেসে আসা বলে মাথা ছোঁয়ান ইভান টনি। ইউনাইটেডের অস্তিত্বহীন তার মাথা ছুঁয়ে গোলমুখে যাওয়া বলটা বেন মির হেডারে জড়ায় জালে। ৩৫ মিনিটে প্রতি আক্রমণে ইভান টনির পাস থেকে বল পেয়ে গিয়েকে পরাস্ত করেন ব্রায়ান এমবুয়েমো।

৪-০ গোলের ব্যবধানে দ্বিতীয়ার্ধ শুরু করলেও নিজেরে ছায়া থেকে বের হতে পারেননি ম্যানইউ তারকা রোনাল্ডো।

তার পাশাপাশি কোনো সুবিধাই করতে পারেননি ক্রিশ্চেন এরিকসেন। ফলে চার গোল হজম করে কিছু ফেরত না দিয়েই মাঠ ছাড়ে প্রিমিয়ার লিগের একসময়ের রাজারা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x