1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
৭৫ হাজার টন সয়াবিন তেল চট্টগ্রাম বন্দরে - প্রিয় আলো

৭৫ হাজার টন সয়াবিন তেল চট্টগ্রাম বন্দরে

  • আপডেট সময় বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১২৯
Ctg Bandar 2203160703

দেশের বিভিন্ন তেল রিফাইনারি প্রতিষ্ঠানের আমদানিকৃত ৭৫ হাজার টন অপরিশোধিত সয়াবিন তেল নিয়ে তিনটি জাহাজ আসছে চট্টগ্রাম বন্দরে। ইতোমধ্যে দুটি এটি প্যাসিফিক রুবি এবং এমটি লুকাস নামের দুই জাহাজ ৩২ হাজার টন তেল নিয়ে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থান করছে।

৪৩ হাজার টন তেল নিয়ে এমটি স্ট্যাভেঞ্জার পাইওনিয়ার নামের অপর একটি বড় জাহাজ বৃহস্পতিবার (১৭ মার্চ) বাংলাদেশের জলসীমায় প্রবেশ করবে।

বুধবার (১৬ মার্চ) দুপুরে চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক এই তথ্য নিশ্চিত করেছেন।

বন্দর সূত্র জানায়, দেশের বেসরকারি সয়াবিন তেল রিফাইনারি ও বাজারজাতকারী শিল্পগ্রুপ টিকে, সিটি, বাংলাদেশ এডিবল অয়েল, মেঘনা এবং সেনা এডিবল অয়েলের ৭৫ হাজার মেট্রিকটন অপরিশোধিত সয়াবিন তেল চট্টগ্রামে আসছে। এর মধ্যে আজ দুটি জাহাজ থেকে ৩২ হাজার টন তেল খালাস কার্যক্রম শুরু হয়েছে। বাকি একটি জাহাজ ৪৩ হাজার টন তেল নিয়ে বৃহস্পতিবার অথবা শুক্রবার চট্টগ্রাম বন্দরে পৌঁছালে খালাস প্রক্রিয়া শুরু হবে।

সয়াবিন তেলের সংকটের এই সময় আমদানিকৃত ৭৫ হাজার টন পরিশোধনের পর বাজারে গেলে তেলের সংকট আর থাকবে না বলে আমদানিকারকরা মনে করছেন।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, বাংলাদেশ এডিবল অয়েল, সিটি গ্রুপ, সেনা এডিবল অয়েলের প্রায় ৪৩ হাজার মেট্রিক টন অপরিশোধিত তেল নিয়ে এমটি স্ট্যাভেঞ্জার পাইওনিয়ার নামের একটি জাহাজ চট্টগ্রাম বন্দরে পৌঁছানোর অপেক্ষায় রয়েছে। শুক্রবার অথবা শনিবার জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহিনোঙ্গরে প্রবেশ করবে। এরপর এই জাহাজ থেকে তেল খালাস শুরু হবে। তেল খালাসের পর ১০ থেকে ১২ দিনের মধ্যেই এই তেল বাজারজাত করা সম্ভব হবে বলে আমদানিকারকরা আশা প্রকাশ করেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x