1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
৪ মার্চ থেকে নৌযান শ্রমিকদের কর্মবিরতি - প্রিয় আলো

৪ মার্চ থেকে নৌযান শ্রমিকদের কর্মবিরতি

  • আপডেট সময় শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ৫৮
Bagerhat 2403011441

নৌযান শ্রমিকদের নিরাপত্তা, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিং পাসসহ ১১ দফা দাবিতে সোমবার (৪ মার্চ) দিবাগত রাত ১২টা থেকে অনির্দিষ্ট কর্মবিরতি ঘোষণা করেছেন নৌযান শ্রমিকরা।

শুক্রবার (১ মার্চ) দুপুরে বাগেরহাটের মোংলা পৌর শহরের শ্রম কল্যাণ সড়কের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে কর্মবিরতি শুরুর ঘোষণা দেন নৌযান শ্রমিকরা। মিছিল ও সমাবেশে দেশের বিভিন্ন স্থানের নৌযান শ্রমিকরা অংশ নেন।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. শাহ আলম ভূঁইয়া, সহ-সভাপতি মো. বাহারুল ইসলাম বাহার, সাধারণ সম্পাদক আশিকুল আলম পটল, যুগ্ম সম্পাদক সৈয়দ শাহাদাত মাস্টার, লঞ্চ লেবার এসোসিয়েশন মোংলা শাখার সভাপতি ফরিদ মাষ্টার, সাধারণ সম্পাদক আনোয়ার মাস্টার, লাইটার শ্রমিক ইউনিয়ন মোংলা শাখার সাধারণ সম্পাদক মামুন হাওলাদার বাদশা, লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মাইনুল ইসলাম মিন্টু, বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের মোংলা শাখার সচিব বাবু হাওলাদার প্রমুখ।

শ্রমিকদের দাবিগুলো হলো- নৌযান শ্রমিকদের নিরাপত্তা, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিং পাস, নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি, ডাকাতি-ছিনতাই ও পুলিশি হয়রানি বন্ধ, নৌপথের নাব্যতা রক্ষা, নৌ শ্রমিকদের পরিচয়পত্র ও নিয়োগপত্র প্রদান, রাত্রিকালীন চলাচলের জন্য নিষেধাজ্ঞা শিথিল করা, সকল মালিক সমিতি এক প্লাটফর্মে এনে সব বন্দরে পণ্য পরিবহন, মালিক পক্ষের সঙ্গে চুক্তিভিত্তিক অমীমাংসিত দাবিগুলো পুনরায় চুক্তি করা, চট্টগ্রাম বন্দরে নিরাপদে জাহাজ রাখার জন্য শঙ্খ নদীকে উপযোগী করা, চট্টগ্রাম বন্দরে নাবিকদের নিরাপদে ওঠা-নামার জন্য ৫টি ঘাট ইজারামুক্ত করা, আদালতের সিদ্ধান্ত ছাড়া মাস্টার-ড্রাইভার সনদ বাতিলের কার্যক্রম বন্ধ করা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x