1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
২১ রানের হারে বিশ্বকাপ শেষ পাকিস্তানের - প্রিয় আলো

২১ রানের হারে বিশ্বকাপ শেষ পাকিস্তানের

  • আপডেট সময় শনিবার, ২৬ মার্চ, ২০১৬
  • ১৪৭
Afridi1458911504

ক্রীড়া ডেস্ক :  আগের তিন ম্যাচেরAfridi1458911504 দুটিতে হেরে বিশ্বকাপে টিকে থাকার স্বপ্ন কিছুটা ফিকে হয়ে যায় পাকিস্তানের। টি-টোয়েন্টি বিশ্বকাপে হাই-ভোল্টেজ ম্যাচে আজ শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় তারা।

 

মোহালিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৩ রান করে অস্ট্রেলিয়া। ফলে জয়ের জন্য ১৯৪ রান প্রয়োজন হয় পাকিস্তানের। কিন্তু শেষপর্যন্ত ২১ রানের হারে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যায় শহীদ আফ্রিদির দলের।

 

১৯৪ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৪০ রানেই দুই ওপেনার শারজিল খান ও আহমেদ শেহজাদকে হারায় পাকিস্তান। শুরুতে ধাক্কা খাওয়া পাকিস্তানকে এরপর কিছুটা স্বপ্ন দেখান উমর আকমল ও খালিদ লতিফ। তারা দুজনে মিলে ৪৫ রানের অসাধারণ একটি জুটি গড়েন। কিন্তু দলীয় ৮৫ রানের সময় আকমলকে ফেরান ফকনার। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে ২০ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩২ রান করেন তিনি।

 

আকমলের আউটের পরেই আর প্রতিরোধ গড়তে পারেনি পাকিস্তানের অন্য কোনো ব্যাটসম্যান। এরপর ১৪ রান করে আউট হন দলীয় অধিনায়ক আফ্রিদি। দলীয় ১৪৭ রানে সাজঘরে ফেরেন পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলা খালিদ লতিফ। আউট হওয়ার আগে ৪১ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৬ রানের ইনিংসটি খেলেন তিনি।

 

দলীয় ৪০ রান নিয়ে শোয়েব মালিক অপরাজিত থেকে ব্যবধান কমালেও দলের হার এড়াতে পারেননি। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭২ রানে থামে পাকিস্তানের ইনিংস। ফলে এই ম্যাচে ২১ রানে হারে শহীদ আফ্রিদির দল।

 

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে জেমস ফকনার সর্বোচ্চ ৫টি, অ্যাডাম জাম্পা ও জোস হ্যাজলউড একটি করে উইকেট পান।

 

এর আগে টস জিতে ব্যাটিং নিলেও অস্ট্রেলিয়ার শুরুটাও খুব ভালো হয়নি। দলীয় ২৮ রানেই সাজঘরে ফিরে অস্ট্রেলিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান উসমান খাজা। আউট হওয়ার আগে তিন চার ও একটি ছয়ে ১৬ বলে ২১ রান করেন তিনি। এর পর দ্রুতই ফিরে যান ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ।

 

তবে এরপর অস্ট্রেলিয়া শিবিরের  হাল ধরেন স্মিথ ও ম্যাক্সওয়েল। স্মিথের অর্ধশতকের সঙ্গে গ্লেন ম্যাক্সওয়েল ও শেন ওয়াটসনের দুটি ঝড়ো ইনিংস মিলিয়ে শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৯৩ রানের বড় সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া।

 

অস্ট্রেলিয়া হয়ে ৪৩ বলে অপরাজিত ৬১ রান করেন স্মিথ। ম্যাক্সওয়েল করেন ১৮ বলে ৩০ রান। আর চারটি চার ও তিনটি ছয়ে ২০ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন শেন ওয়াটসন।
বল হাতে পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ ও ইমাদ ওয়াসিম।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x