1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
২০২১ সালে বিশ্ব তথ্যপ্রযুক্তি সম্মেলনের আয়োজক বাংলাদেশ - প্রিয় আলো

২০২১ সালে বিশ্ব তথ্যপ্রযুক্তি সম্মেলনের আয়োজক বাংলাদেশ

  • আপডেট সময় শনিবার, ১২ মার্চ, ২০১৬
  • ২০৪
Palak1457620835

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : আগামী ২০২১palak1457620835 সালে অনুষ্ঠেয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিশ্ব সম্মেলন ‘ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন অন টেকনোলজি’র আয়োজন করবে বাংলাদেশ।

 

১০ মার্চ বৃহস্পতিবার, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্সের (উইটসা) পরিচালনা পরিষদের সভায় ২০২১ সালে সম্মেলনের ২৫তম আসরের আয়োজক হিসেবে মনোনীত করা হয় বাংলাদেশকে। তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ফেসবুকে দেয়া এক পোস্টে এই খবর জানিয়েছেন।

 

২০২১ সালের যে বছরটিতে সরকারের ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নের বছর, সে বছরটিতেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিশ্ব সম্মেলন ‘ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন অন টেকনোলজি’র আয়োজন করবে বাংলাদেশ। এই আয়োজনের সুযোগ পাওয়া বাংলাদেশের জন্য বড় প্রাপ্তি।

 

সাম্প্রতিক সময়ে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের যে অগ্রগতি, তার ফলশ্রুতিতেই এ সুযোগ মিলেছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

তথ্যপ্রযুক্তির বিশ্বসম্মেলনের উদ্যোক্তা অলাভজনক প্রতিষ্ঠান-দ্য ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা)। ২০১৪ সাল পর্যন্ত প্রতি দুই বছর অন্তর ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন অন টেকনোলজি সম্মেলন হয়ে আসলেও চলতি ২০১৬ সাল থেকে ব্রাজিল কংগ্রেস থেকে এখন তা প্রতিবছর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০১৭ সালে তাইওয়ানে, ২০১৮ সালে ভারতে, ২০১৯ সালে আরমেনিয়ায় এবং ২০২০ সালে মালয়েশিয়ায়, ২০২১ সালে বাংলাদেশ এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

 

বিশ্বজুড়ে ৮৩টি জাতীয় প্রতিষ্ঠান উইটসার সদস্য। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পে ৯০ শতাংশর মালিকানা রয়েছে এই সদস্য প্রতিষ্ঠানগুলোর অধীনে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x