1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
হাসারাঙ্গার পরিবর্তে আইপিএলে ভিয়াসকান্ত - প্রিয় আলো

হাসারাঙ্গার পরিবর্তে আইপিএলে ভিয়াসকান্ত

  • আপডেট সময় মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৪৬
Sports

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলা হচ্ছে না শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার। বাম পায়ের গোড়ালির ব্যথার কারণে আইপিএলের পুরো মৌসুম থেকে ছিটকে গেছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তার মাঠে নামার কথা ছিল।

হায়দরাবাদ হাসারাঙ্গার বদলি হিসেবে দলে নিয়েছে শ্রীলঙ্কার আরেক লেগ স্পিনার বিজয়কান্ত ভিয়াসকান্তকে। ২২ বছর বয়সী এই স্পিনার পারিশ্রমিক হিসেবে পাবেন ৫০ লাখ রূপি।

ভিয়াসকান্ত কিছুদিন আগে আইএল টি-টোয়েন্টিতে মুম্বাই ইন্ডিয়ান্স এমিরেটসের হয়ে খেলেছেন। তরুণ স্পিনার লাইমলাইটে আসেন ২০২০ সালের ডিসেম্বরে। লঙ্কা প্রিমিয়ার লিগে সর্বোকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক হয় তার। তখন বয়স ছিল ১৮ বছর ৩৬৪ দিন। জাফনা স্ট্যালিয়ন্সের হয়ে খেলেছিলেন।

বলে রাখা ভালো, জাফনায় জন্ম এবং বড় হওয়া প্রথম ক্রিকেটার তিনি। ২০২৩ সালে চীনের হুয়াংজুতে এশিয়ান গেমসে শ্রীলঙ্কাকে প্রতিনিধিত্ব করেছিলেন। যেখানে চার ম্যাচে ৮ উইকেট পেয়েছিলেন ৫.৪৩ ইকোনমিতে। গত মৌসুমে তাকে নেট বোলার হিসেবে ব্যবহার করেছিল রাজস্থান রয়্যালস। কুমারা সাঙ্গাকারা তরুণ স্পিনারকে ওই সুযোগ করে দিয়েছিলেন।

এবার হায়দরাবাদ শিবিরে ভিয়াসকান্ত স্পিন কোচ হিসেবে পাবেন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনকে। বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছিলেন এই স্পিনার। সব মিলিয়ে ৩৩ টি-টোয়েন্টিতে ভিয়াসকান্ত ৪২ উইকেট পেয়েছেন ১৮.৭৮ গড়ে ও ৬.৭৬ ইকোনমিতে। যেখানে তার স্ট্রাইক রেট ছিল ১৬.৬।

প্রাথমিক ভাবে জানা গিয়েছিল, আইপিএল শুরুর পর এক সপ্তাহ মতো হাসরাঙ্গাকে পাওয়া যাবে না। তবে নতুন আপডেট তার চোট বেশ গুরুতর। যে কারণে ২০২৪ আইপিএলেই খেলা হবে না । এরই মধ্যে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এই বিষয়ে অবহিত করেছে ভারত ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় তাকে নিয়ে বাড়তি সতর্ক শ্রীলঙ্কা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x