1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
স্বাধীনতা দিবসে ৪ চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী - প্রিয় আলো

স্বাধীনতা দিবসে ৪ চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী

  • আপডেট সময় শনিবার, ২৬ মার্চ, ২০১৬
  • ১৯২
1073 1417347785
2012-07-25-14-26-33-50100219c2f8e-untitled-12

শ্যামল ছায়া

বিনোদন ডেস্ক : অনেক রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। স্বাধীনতা পরবর্তী সময়ে স্বাধীনতার কাহিনি নিয়ে ঢাকাই চলচ্চিত্রে নির্মিত হয়েছে অনেক চলচ্চিত্র। তারই ধারাবাহিকতায় শূন্য দশকে এসেও নির্মিত হয়েছে শ্যামল ছায়া, ৭১-এর মা জননী, অনিল বাগচীর একদিন প্রভৃতি চলচ্চিত্র। আগামীকাল মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে কে এসব চলচ্চিত্র নিয়ে আয়োজন করা হয়েছে বিশেষ প্রদর্শনীর।

৭১-এর মা জননী : মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ’৭১-এর মা জননী’ ২০১৪ সালে মুক্তি পাওয়ার পর চলচ্চিত্রটি আবারও বড়পর্দায় দেখতে পাবেন দর্শক। শাহ আলম কিরন পরিচালিত ‘৭১ এর মা জননী’ রাজধানীর দুটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। নিপুণ অভিনীত এই চলচ্চিত্রটি আজ শুক্রবার (২৫ মার্চ) থেকে চলচ্চিত্রটি প্রদর্শিত হচ্ছে সুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স ও যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে।

আনিসুল হকের ‘জননী সাহসিনী ১৯৭১’ উপন্যাস থেকে নির্মিত চলচ্চিত্রটির গল্প গড়ে উঠেছে মুক্তিযুদ্ধ ও তার পরের সময়ের চিত্র। এতে তিন রূপে হাজির হয়েছেন নিপুন। নিপুনের স্বামীর ভূমিকায় আছেন আগুন।

শ্যামল ছায়া : আগামীকাল ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত প্রদর্শিত হবে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘শ্যামল ছায়া’ চলচ্চিত্রটি। শাহবাগের জাতীয় জাদুঘর ও সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা জাদুঘরে সকাল ১০টা ও দুপুর ২টায় প্রদর্শিত হবে চলচ্চিত্রটি।
‘শ্যামল ছায়া’ চলচ্চিত্রে অভিনয় করেছেন- হুমায়ূন ফরিদী, রিয়াজ, মেহের আফরোজ শাওন, স্বাধীন খসরু, তানিয়া আহমেদ ও আহমেদ রুবেল প্রমুখ।

অনিল বাগচীর একদিন : মুক্তিযুদ্ধভিত্তি চলচ্চিত্র অনিল বাগচীর একদিন। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন মোরশেদুল ইসলাম। শাহবাগের জাতীয় জাদুঘর ও সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা জাদুঘলে সকাল ১০টা ও দুপুর ২টায় প্রদর্শিত হবে চলচ্চিত্রটি। অনিল বাগচীর একদিন চলচ্চিত্রে অভিনয় করেছেন, গাজী রাকায়েত, আরেফ সৈয়দ, তৌফিক ইমন, জ্যোতিকা জ্যোতি, ফারহানা মিঠু ও মিশা সওদাগর।

স্বর্গ থেকে নরক : গত বছরের ২৫ ডিসেম্বর মুক্তি পায় মাদককে না বলা নিয়ে তৈরি চলচ্চিত্র ‘স্বর্গ থেকে নরক। তারপর দেশের কয়েকটি প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি প্রদর্শিত হয়েছে। সরকার মাদকের ভয়াবহতার কুফল সম্পর্কে সারা দেশের মানুষকে আরও বড় পরিসরে সচেতন করতে ছবিটি বিশেষ উপায়ে প্রদর্শন করবে। আর এ জন্য দেশের সকল জেলা ও উপজেলায় ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে ছবিটি প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে।

স্বর্গ থেকে নরক ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস ও নিপুণ। ছবিতে নিপুণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে, যে একসময় দেশের একজন জনপ্রিয় র্যা ম্প মডেল হয়ে ওঠেন। আস্তে আস্তে মাদকাসক্ত হয়ে পড়েন। পরে তা থেকে মুক্তি পেতে চান। পুনর্বাসন কেন্দ্রে ফেরদৌসের সঙ্গে পরিচয় হয় তার। মাদক থেকে মুক্তি পেতে ফেরদৌস আর নিপুণ একজন আরেকজনকে সহযোগিতা করেন। এরপর ঘটে অনেক নাটকীয় ঘটনা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x