1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সৌদি আরবে ‘রেড অ্যালার্ট’ জারি, ভারী বৃষ্টিপাতে বন্ধ স্কুল - প্রিয় আলো

সৌদি আরবে ‘রেড অ্যালার্ট’ জারি, ভারী বৃষ্টিপাতে বন্ধ স্কুল

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ১০৫
Red Alart In Soudi

সৌদি আরবে ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে। প্রবল বৃষ্টিপাতের কারণে স্কুল বন্ধের ঘটনা ঘটেছে। এছাড়া, আকস্মিক বন্যার আগাম সতর্কতাও জারি করা হয়েছে দেশটিতে।

মঙ্গলবার (১৯ মার্চ) এ তথ্য জানায় দুবাই ভিত্তিক গণমাধ্যম গালফ নিউজ।

গণমাধ্যমটি জানায়, প্রতিকূল আবহাওয়ার সম্মুখীন হচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। রাজধানী রিয়াদ, জেদ্দা ও রাজ্যজুড়ে আরও কয়েকটি শহরে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে।

আবহাওয়ার এই বিপর্যয়ের ফলে মঙ্গলবার (১৯ মার্চ) রিয়াদ, কাসিম, হাফর আল বাতিন ও অন্যান্য বেশ কয়েকটি অঞ্চলে অনেক স্কুল ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস স্থগিত করা হয়েছে।

বিভিন্ন রাজ্যে (বিশেষত উত্তর তাবুক অঞ্চলে) ভারী বৃষ্টিপাতের জন্য ‘রেড অ্যালার্ট’ জারি করেছে দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনসিএম)। প্রবল বাতাস, শিলাবৃষ্টি ও আকস্মিক বন্যার আশঙ্কার ব্যাপারে জারি করা হয় এই সতর্কতা।

মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত ও বজ্রঝড়ের পূর্বাভাস দেয়া হয়েছে। মদিনা, মক্কা, তাবুক এবং বেশ কয়েকটি উপকূলীয় অঞ্চলে ধূলিঝড় ও শিলাবৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেয় এনসিএম। সাধারণ জনগণকে সতর্ক থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, আগামী বুধবার (২০ মার্চ) পর্যন্ত দেশটির বেশিরভাগ অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া কেন্দ্রের পূর্বাভাস।

এর আগে, গত শুক্রবার (১৫ মার্চ) রিয়াদের পশ্চিমে অবস্থিত আফিফ মরুভূমিতে শিলাবৃষ্টির পর তুষারে ঢেকে যাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনাটিকে ‘অপ্রত্যাশিত’ ও ‘নজিরবিহীন’ উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও পোস্ট করেন অনেকেই।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x