1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সৌদির ক্লাবে যোগ দিয়েই ট্রলের শিকার রোনালদো! - প্রিয় আলো

সৌদির ক্লাবে যোগ দিয়েই ট্রলের শিকার রোনালদো!

  • আপডেট সময় বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ৮৫
Image 205884 1672820105

টানা ২০ বছর ধরে ইউরোপের ক্লাব ফুটবলে দাপটের সঙ্গে খেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ এই স্ট্রাইকার ইংল্যান্ড, স্পেন ও ইতালির পাঠ চুকিয়ে এবার যোগ দিয়েছেন সৌদি আরবের আল নাসের ক্লাবে। সেখানে নিজের অভিজ্ঞতা সতীর্থদের সঙ্গে ভাগাভাগি করতে চান তিনি। এজন্য বছরে ৭৫ মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়ে রোনালদো বেশ উচ্ছ্বসিত।

মঙ্গলবার (৩ জানুয়ারি) আল নাসের ক্লাব পর্তুগিজ সুপারস্টার রোনালদোকে বরণ করে নিয়েছে। ক্লাবটিতে এসে প্রথমবার সংবাদ সম্মেলনে কথা বলেছেন ৩৭ বছর বয়সী এই তারকা। কিন্তু কথার মাঝে সৌদি আরবের বদলে মুখ ফসকে বলে ফেলেন দক্ষিণ আফ্রিকার নাম। যা নিয়ে রীতিমতো ট্রলের শিকার হচ্ছেন পাঁচ বারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা।

বিশ্বকাপের আগেই বেফাঁস মন্তব্য করে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল করেন রোনালদো। এরপর তার পরবর্তী গন্তব্য নিয়ে আলোচনা শুরু হয়। শেষ পর্যন্ত রোনালদো ইউরোপের ক্লাব ছেড়ে গিয়েছেন সৌদি আরবের আল নাসেরে। সেখানেই তিনি সমালোচকদের একহাত নিয়েছেন।

রোনালদো বলেছেন, ‘অনেকেই অনেক কথা বলে, কিন্তু তারা ফুটবল নিয়ে কিছু জানে না। গত ১০-১৫ বছরে ফুটবল পাল্টে গেছে। এখন সব দলই প্রস্তুত থাকে। বিশ্বকাপের কথাই ধরুন, যে দলটি চ্যাম্পিয়ন হয়েছে তারা কিন্তু সৌদি আরবের কাছে হেরেছে। উদাহরণ হিসেবে দক্ষিণ কোরিয়া, আফ্রিকার দলগুলো, কোস্টারিকার কথাও বলা যায়। এখন ম্যাচ জেতা সহজ না। কার,ণ সব দলই প্রস্তুতি নিয়ে আসে।’

এর পরের প্রশ্নেই ভুল করে বসেন সিআর সেভেন। যদিও রোনালদো সেটা নিজেও খেয়াল করতে পারেননি। কিন্তু সমালোচকরা ঠিকই তা নিয়ে ট্রল শুরু করে দিয়েছেন। এমনকি মজা করে সেই খবর ছাপিয়েছে মূলধারার সংবাদমাধ্যমও।

কথা প্রসঙ্গে পর্তুগিজ এই তারকা বলেছিলেন, ‘এখন ফুটবল পাল্টে গেছে। তাই আমি মনে করি, দক্ষিণ আফ্রিকায় এসে আমার ক্যারিয়ার শেষ হয়ে যায়নি। সত্যি বলতে, লোকে কী বলল, তা নিয়ে আমি মোটেও ভাবি না।’

রোনালদোর এই ভুল নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হাস্যরসের সৃষ্টি হয়েছে। জনপ্রিয় ওয়েবসাইট ‘গোলডটকম’ হেডলাইনে লিখেছে, ‘কেউ রোনালদোকে একটা মানচিত্র দিন’। ডেইলি মেইলের শিরোনাম, ‘ভুল মহাদেশ, ক্রিশ্চিয়ানো!’

যদিও রোনালদোর ভুলটা ইচ্ছেকৃত নয়। কিন্তু বিশ্ব ফুটবলে সময়ের অন্যতম সেরা এই তারকার একটা ভুল যে চায়ের কাপেও ঝড় তুলবে, আর আর বলার অপেক্ষা রাখে না।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x