1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ - প্রিয় আলো

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ

  • আপডেট সময় শুক্রবার, ৭ জুলাই, ২০২৩
  • ৫৬
Image 230600 1688721159

সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন অবমাননা ও পোড়ানোর প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সিঁড়িতে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। এ কর্মসূচির পরই বিক্ষোভ মিছিলে অংশ নেন তারা।

এদিকে তাদের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বায়তুল মোকাররম মসজিদের ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর শাখার প্রচার ও দাওয়াহ সম্পাদক মুহাম্মদ মাছউদুর রহমান বলেন, যারা আল কোরআনের অবমাননা করে তাদের বিরুদ্ধে আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। কোরআনের অবমাননা কোনো মুসলমানদের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। তাই আমরা এর প্রতিবাদে রাজপথে নেমেছি।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। এ সময় আরও উপস্থিত ছিলেন, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

উল্লেখ্য, গত ২৮ জুন সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কোরআন পোড়ানো হয়। এ ঘটনা বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x