1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সাত জেলায় কোটি কোটি টাকা প্রতারণা, রিমান্ডে চক্রের প্রধানসহ ৩ প্রতারক - প্রিয় আলো

সাত জেলায় কোটি কোটি টাকা প্রতারণা, রিমান্ডে চক্রের প্রধানসহ ৩ প্রতারক

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৮৭
 C

ভুয়া ৩টি ব্যবসা প্রতিষ্ঠান খুলে কয়লা বিক্রির নামে প্রতারণা করে ব্যবসায়ীদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অপরাধে গ্রেফতারকৃত প্রতারক চক্রের মূলহোতা মো. আব্দুল আলী ফকিরসহ ৩ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৩ মার্চ) রিমান্ড আবেদনের শুনানি শেষে বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. খোকন হোসেন প্রতারক চক্রের মূলহোতা মো. আব্দুল আলী ফকিরকে ৩ দিন, অপর দুই প্রতারক মো. আরিফ ও মো. হারুন হাওলাদারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতারকৃতদের রিমান্ডে এনে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া ব্যবসায়ী এ কে এম আজিজুল ইসলামের ৮০ লাখ টাকা উদ্ধারসহ মামলাটির অধিকতর তদন্তের জন্য মামলার তদন্ত কর্মকর্তা এসআই শেখর চন্দ্র বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের রিমান্ডের আবেদন জানান। বাদীপক্ষে বাগেরহাট জেলা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. শাহ ই আলম বাচ্চু, অ্যাডভোকেট শেখ বাহাদুর ইসলাম ও আসামি পক্ষে অ্যাডভোকেট আনিসুর রহমান রিমান্ড শুনানিতে অংশ নেন। উভয় পক্ষের শুনানি শেষে বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. খোকন হোসেন কয়লা প্রতারক চক্রের মূলহোতা মো. আব্দুল আলী ফকিরকে ৩ দিন, অপর দুই প্রতারক মো. আরিফ ও মো. হারুন হাওলাদারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, প্রতারক চক্রের মূলহোতা বাগেরহাটের ফকিরহাট উপজেলার মো. আব্দুল আলী ফকির (৫০) আলিফ এন্টারপ্রাইজ, খান জাহান এন্টারপ্রাইজ ও আলম এন্টারপ্রাইজ নামে ভুয়া ব্যবসা প্রতিষ্ঠানের নামে অপর দুই সহযোগীকে সাথে নিয়ে নারায়ণগঞ্জ, বাগেরহাটসহ বিভিন্ন জেলার ব্যবসায়ীদের কাছে কয়লা বিক্রির কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এভাবে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী এ কে এম আজিজুল ইসলামের কাছে কয়লা বিক্রির কথা বলে বাগেরহাটের রামপাল উপজেলার ফয়লাহাট বজারে বসে প্রতারণা করে ৮০ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। ওই ব্যবসায়ী এসব প্রতারকদের বিরুদ্ধে রামপাল থানায় মামলা দায়ের করেন।

এঘটনার পর র‌্যাব সদস্যরা এই প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা শুরু করে। র‌্যাব ছায়া তদন্তে জানতে পারে প্রতারক চক্রের মূলহোতা মো. আব্দুল আলী ফকির ও তার সহযোগীদের নামে বাগেরহাট, খুলনা, যশোর, শরীয়তপুর, নোয়াখালী, পিরোজপুর জেলার বিভিন্ন থানায় প্রতারণার মামলা ও একাধিক গ্রেফতারি পরোয়ানা রয়েছে। গত ২৮ ফেব্রুয়ারি দিবাগত রাতে র‌্যাব-৬ এর একটি দল খুলনার বটিয়াঘাটা উপজেলার চক্রাখালী এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা আলিফ এন্টারপ্রাইজের কথিত ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল আলী ফকিরকে দুই সহযোগী প্রতারক মো. আরিফ ও মো. হারুন হাওলাদারকে গ্রেফতার করে রামপাল থানায় সোপর্দ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ শতাধিক মোবাইল সিম কার্ড ব্যবহার করে কয়লা বিক্রির ভুয়া প্রতিষ্ঠান খুলে নারায়ণগঞ্জ, বাগেরহাট, খুলনা, যশোর, শরীয়তপুর, নোয়াখালী, পিরোজপুর এই ৭ জেলার ব্যবসায়ীদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x