1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সমান ভোট পাওয়ায় পুননির্বাচন, এক ভোটের ব্যবধানে জিতলেন প্রার্থী - প্রিয় আলো

সমান ভোট পাওয়ায় পুননির্বাচন, এক ভোটের ব্যবধানে জিতলেন প্রার্থী

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৩
151207 Bangladesh Pratidin Up Election Sherpur

গত ২৬ ডিসেম্বর ছিল শেরপুরের শ্রীবরদী উপজেলার নয়টি ইউনিয়নের নির্বাচন। ওই নির্বাচনে রানীশিমুল ইউনিয়নের পরিষদের ইউপি নির্বাচনে পরিষদের ৭ নম্বর ওয়ার্ডে সদস্য পদে পাঁচ জন মেম্বার প্রার্থীর মধ্যে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট (৫০২ ভোট) পান। দু’জনের প্রাপ্ত ভোট সমান হওয়ায় ঘোষণা করা যায়নি বিজয়ীর নাম।

গতকাল ৭ ফেব্রুয়ারি আইন অনুযায়ী এই কেন্দ্রে ওই শুধু দুইজন প্রার্থীর মধ্য থেকে একজন বিজয়ী হিসেবে বেছে নিতে পুনরায় ভোট অনুষ্ঠিত হয়। এই ভোটে দুই প্রার্থীর মধ্যে একজন এক ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছে নির্বাচন অফিস সূত্র।

এই ভোটকে কেন্দ্র করে এলাকায় ক’দিন ধরেই বেশ উত্তেজনা ও উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল।ভোটার উপস্থিতি ছিল প্রয় ৯০ শতাংশ। স্থানীয়দের মধ্যে নানা আশঙ্কা থাকলেও সব কিছুকে উপেক্ষা করে প্রশাসনের দৃঢ়তায় অত্যন্ত শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়।

জানা গেছে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ফরিদ মিয়া ও মজিবর রহমান ৫০২ ভোট করে পান। সমানসংখ্যক ভোট পাওয়ায় ওই ওয়ার্ডে নির্বাচন কমিশন পুনরায় ভোটের তফসিল ঘোষণা করা হয়। প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পান সমান সংখ্যক ভোট পাওয়া দু’জন। এর মধ্যে ফরিদ মিয়া (ঘড়ি প্রতীক)৮৯০ ভোট পেয়েছেন। ৮৯১ ভোট পেয়েছেন মজিবর রহমান (মোরগ প্রতীক)। ভোট গণনা শেষে প্রিজাইডিং কর্মকর্তা মজিবর রহমানকে এক ভোটে বিজয়ী ঘোষণা করেন। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২ হাজার ১৯।

জেলা নির্বাচন কর্মকর্তা সানিয়া জামান বলেছেন, ‘ব্যাপক উৎসাহ উদ্দীপনায় মজার একটি নির্বাচন অনুষ্ঠিত হলো এবং এক ভোটে নির্ধারিত হলো একজন ইউপি সদস্য।’

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x