1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
শসার ছবি আঁকায় নজরদারিতে চার বছরের শিশু! - প্রিয় আলো
শিরোনাম

শসার ছবি আঁকায় নজরদারিতে চার বছরের শিশু!

  • আপডেট সময় শনিবার, ১২ মার্চ, ২০১৬
  • ১৯০
Picture1457752438

Picture1457752438প্রিয়আলো, আন্তর্জাতিক ডেস্ক : ইংল্যান্ডে নার্সারি শ্রেণিতে পড়ুয়া চার বছরের এক মুসলমান শিশু শসার (কিউকাম্বার) ছবি এঁকেছিল। কিন্তু ক্লাসের শিক্ষক শিশুটির কথা শুনে এই ছবিকে বোমার ছবি বলে ভুল করেছেন। পরে বিষয়টি জানানো হয় পুলিশ ও সামাজিক সেবা সংস্থাকে। গত বছরের নভেম্বরে লন্ডনের লিউটনে এ ঘটনা ঘটে।

শিশুটির মা জানিয়েছেন, নার্সারিতে তার সন্তানের আঁকা ছবির মধ্যে ছিল ভেঙে পড়া প্রাসাদ দুর্গ, গোলায় উড়ে যাওয়া প্রহরী এবং ছুরি দিয়ে শসা কাটার ছবি। শিক্ষক ছাত্রটির কাছে তার আঁকা ছবি সম্পর্কে জানতে চেয়েছিলেন। ছাত্রটি বলেছিল, সে কুকার বম্বের (কিউকাম্বার) ছবি এঁকেছে। এতে আতঙ্কিত হয়ে শিক্ষক বিষয়টি সরকারের জঙ্গিবাদ নিরোধ কর্মসূচি ‘চ্যানেল’কে জানাতে চেয়েছিলেন। কিন্তু ছেলেটির মা-বাবার তীব্র আপত্তির মুখে তারা নিরস্ত হন।

ছেলেটির মা আরো জানান, তার ছেলে কিউকাম্বারকে বলে কুকারবম্ব। সেটাকেই নার্সারি শিক্ষক বোমা বলে ভুল করেছেন। তারপরও পুলিশ ও সামাজিক কর্মীদের এক কমিটির কাছে এই বিষয়টি জানানো হয়েছিল। তবে সেখানে এটির নিষ্পত্তি হয়ে গেছে।

শিশুটির মা অভিযোগ করে বলেন, ‘এটা সবচেয়ে বাজে ব্যাপার। আমি আপনার সঙ্গে আমার কোনো পার্থক্য দেখি না। আমি নিজেকে আপনার মতোই ব্রিটেনের নাগরিক মনে করি। আমি মনে করি না এটা সঠিক। এ ধরনের অভিযোগে আমাকে অভিযুক্ত করাকে আমি অন্যায় বলেই মনে করি।’

প্রসঙ্গত, ২০১২ সালের জানুয়ারি থেকে গত বছরের ডিসেম্বর পর্যন্ত ব্রিটেনে ১৫ বছরের কম বয়সি প্রায় ২ হাজার শিশু-কিশোরকে এ রকম সন্দেহজনক বলে রিপোর্ট করা হয়েছে। গত বছর জঙ্গিবাদে সংশ্লিষ্ট হতে পারে ভেবে ১৯ মুসলমান শিশুকে স্কুলে ভর্তি নেওয়া হয়নি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x