1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
শর্ত মেনে খুলেছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান - প্রিয় আলো

শর্ত মেনে খুলেছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান

  • আপডেট সময় রবিবার, ৫ মে, ২০২৪
  • ২৯
School 2

তীব্র তাপপ্রবাহের কারণে বন্ধ থাকার পর আজ রোববার (৫ মে) খুলেছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এর আগে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এসব প্রতিষ্ঠান খোলার কথা জানায়।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৫ এপ্রিল প্রকাশিত প্রজ্ঞাপনের শর্তসমূহ পালন সাপেক্ষে রোববার থেকে মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গতকাল শনিবার ঢাকাসহ দেশের ২৫ জেলায় মাধ্যমিকের স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল।

এর আগে, প্রাথমিক বিদ্যালয়গুলো রোববার (৫ মে) খুলবে বলে জানায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। এ ছাড়া তাপপ্রবাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলিও বন্ধ থাকবে।

উল্লেখ্য, ঈদের পর গত ২১ এপ্রিল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও তীব্র তাপপ্রবাহের কারণে ২৭ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সংশ্লিষ্ট বিভাগ। ২৮ এপ্রিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা হয়। তবে গত সোমবার (২৯ এপ্রিল) হাইকোর্ট এসব শিক্ষাপ্রতিষ্ঠান ২ মে পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x