1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
শনিবার ঢাকায় আসছে ইইউর নির্বাচন অনুসন্ধানী প্রতিনিধি দল - প্রিয় আলো

শনিবার ঢাকায় আসছে ইইউর নির্বাচন অনুসন্ধানী প্রতিনিধি দল

  • আপডেট সময় শুক্রবার, ৭ জুলাই, ২০২৩
  • ৬২
Eu Bg 20230706233852

নির্বাচন (ইসি) কমিশনের আমন্ত্রণে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ছয় সদস্যের একটি নির্বাচন অনুসন্ধানী অগ্রগামী দল আগামীকাল শনিবার ঢাকায় আসছে। তারা ১৫ দিন বাংলাদেশে অবস্থান করবে।

বৃহস্পতিবার (৬ জুলাই) সাপ্তাহিক ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মুখপাত্র মোহাম্মদ রফিকুল আলম এ তথ্য জানান। বলেন, নির্বাচন কমিশনের আমন্ত্রণের পরিপ্রেক্ষিতে ইইউর ছয় সদস্যবিশিষ্ট একটি অনুসন্ধানী অগ্রগামী দল আগামী ৮-২৩ জুলাই বাংলাদেশ সফর করবে। এ মিশনের কাজ হবে মূল নির্বাচন পর্যবেক্ষণ মিশনের কর্মপরিধি, পরিকল্পনা, বাজেট, লজিস্টিকস ও নিরাপত্তা ইত্যাদি বিষয়াদি মূল্যায়ন করা।

নির্বাচন কমিশনের আমন্ত্রণে এ সফর অনুষ্ঠিত হবে বলে এক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তেমন কিছু করণীয় নেই বলে জানান রফিকুল আলম

মুখপাত্র বলেন, অনুসন্ধানী মিশন থেকে প্রাপ্ত এসব তথ্যের ভিত্তিতেই পরবর্তীতে ইউরোপীয় ইউনিয়ন আগামী জাতীয় নির্বাচনের আগে পূর্ণাঙ্গ নিবার্চন পর্যবেক্ষণ মিশন প্রেরণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে।

উল্লেখ্য, গত ২-৫ মে ব্রাসেলস, বেলজিয়াম সফরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ইমন গিলমোরসহ ইইউর অন্যান্য কমিশনারদের সঙ্গে বৈঠক করেন এবং বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x