1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
লিবিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত ৪১ - প্রিয় আলো

লিবিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত ৪১

  • আপডেট সময় রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৬
  • ১৮২
বিমান হামলা 300x172

লিবিয়ার সাবরাথায় সশস্ত্র সুন্নিপন্থী সংগঠন আইএসের একটি ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় অন্তত ৪১ জন নিহত হয়েছেন।

কর্মকর্তাদের বরাত দিয়ে শুক্রবার বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার ভোরে ত্রিপোলির ৭০ কিলোমিটার পশ্চিমে সাবরাথা শহরে এই বিমান হামলা চালানো হয়।

মার্কিন এক কর্মকর্তা জানান, যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান লিবিয়ায় আইএসের প্রশিক্ষণ ক্যাম্প লক্ষ্য করে হামলা চালিয়েছে। তবে হতাহতের সংখ্যা নির্দিষ্ট করে জানাতে পারেননি মার্কিন ওই কর্মকর্তা। –

সবরাথা শহরের মেয়রের উদ্ধৃতি দিয়ে ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ বলেছে, যুক্তরাষ্ট্রের জঙ্গি বিমান এ হামলা চালিয়েছে। শহরের কাসর তালিল এলাকায় বাড়ি-ঘরের ওপর এ বিমান হামলা হয়। এতে ৪১ জন নিহত হওয়া ছাড়াও ৬ জন আহত হয়েছে বলে জানান তিনি।

মৃতের সংখ্যা নিশ্চিত করে সাবরাথার মেয়র জানান, ওই হামলায় আরও ৬ জন আহত হয়েছেন।  শুক্রবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে এ হামলা হয় বলে জানান তিনি।

সাবরাথার সরকারি কর্মকর্তা হুসেইন আল-দাওয়াদি জানান, ভোরে চালানো বিমান হামলায় শহরটিতে একটি বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

তিনি বলেন, ‘হামলায় নিহতদের বেশিরভাগই তিউনিশিয়ার নাগরিক, যারা সম্ভবত আইএসের সদস্য ছিলেন।’

অসমর্থিত সূত্রের বরাতে ‘দ্য নিউ ইয়র্ক টাইমস জানায়, বিমান হামলায় নিহতদের বেশিরভাগই তিউনিসিয়ার নাগরিক বলে ধারণা করা হচ্ছে।  তারা আইএসের হয়ে কাজ করছিলেন।  তবে ওই বিমান হামলায় মূল সন্দেহভাজন সন্ত্রাসী নুরেউদ্দিন চৌচানে নিহত হয়েছেন কি না তা নিশ্চিত হওয়ার চেষ্টা করছেন গোয়েন্দা কর্মকর্তারা।

সবরাথা শহরটি তিউনিসিয়া সীমান্তের কাছে। আর এ এলাকার কিছু অংশে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের উপস্থিতি থাকার কথাও জানিয়েছেন পশ্চিমা কর্মকর্তারা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x