1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
রাহুলকে নিয়ে গর্ববোধ করছে ফরিদগঞ্জবাসী - প্রিয় আলো

রাহুলকে নিয়ে গর্ববোধ করছে ফরিদগঞ্জবাসী

  • আপডেট সময় বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮
  • ২১৮
1601493 271908066299313 567202335 N

ছবিঃ রাহুল পাটওয়ারী (সংগৃহীত)।

শাওলিন আরাঃ  মুক্তিযুদ্ধে বিশেষ ভূমিকা রাখতে গিয়ে যুদ্ধে আহত হয়েছেন। তাই তো তিনি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। এই যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী হচ্ছেন বর্তমানে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি। আর তাঁরই সুযোগ্য এবং সাহসী সন্তান ডিবি পুলিশের সিনিয়র এএসপি রাহুল পাটওয়ারী। দেশের জন্য সাহসী অবদান রাখায় রাহুল পাটওয়ারীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে “পিপিএম ব্যাজ” প্রদান করেন। পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গত সোমবার আনুষ্ঠানিকভাবে এই বিশেষ সম্মাননা ব্যাজ পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর এ প্রাপ্তির সুসংবাদ ছড়িয়ে পড়লে রাহুল পাটওয়ারীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়ে ফরিদগঞ্জবাসী গর্ববোধ করছেন।

ফরিদগঞ্জের ভাটিরগাঁও গ্রামের রাহুল পাটওয়ারী স্কুলজীবন থেকে অত্যন্ত মেধাবী, বিনয়ী ও সাহসী ছিলেন। ফরিদগঞ্জ এ. আর. পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে পাস করেন।

এরপর তিনি দেশের খ্যাতনামা কর্পোরেট ট্রেইনার এবং টীম ফরহাদের “টীম ক্যাপ্টেন” ফরহাদুল ইসলামের সাথে দীর্ঘ এক বছর একই আবাসস্থলে সাথে থাকার সুবাদে  তিনি ফরহাদুল ইসলামের কাছেই জেনেছেন- আধুনিক বাংলাদেশের ভিন্ন শ্রেণী-পেশার  ভিন্ন ভিন্ন মানুষের রহস্যময়  মানসিকতা সম্পর্কে। তিনি (রাহুল) এসময়ই “ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ” এ ভর্তি হন।

 

রাহুল এর ব্যাপারে ফরহাদুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “রাহুল খুবই আন্তরিক এবং অত্যন্ত শান্ত মেজাজের ছাত্র ছিল। সে পড়াশুনায় ছিল অত্যন্ত মনোযোগী এবং আদর্শ এক ছাত্র। সে যে একদিন ভালো কিছু করবে এ আস্থা অনেক আগে থেকেই আমার ছিল। কিন্তু সে যে রাজনীতিতে পদার্পণ করবে, তা ছিল ধারণাতীত! এসময় তিনি রাহুল এবং তাঁর পরিবারের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেন।”

ছবিঃ আন্তর্জাতিক ট্রেইনার ফরহাদুল ইসলাম।

এইচএসসি পাস করা রাহুল পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স এবং মাস্টার্স শেষ করেন। তিনি সাফল্যের সাথে বিসিএস এর “পুলিশ” ক্যাডারে উত্তীর্ণ হয়ে পুলিশ বিভাগে যোগ দিয়ে বর্তমানে ঢাকায় পুলিশের সিনিয়র এএসপি হিসেবে কর্মরত রয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে রাহুল পাটওয়ারী তার পড়ালেখার পাশাপাশি সক্রিয়ভাবে ছাত্রলীগের রাজনীতি করার সুবাদে সে সময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ছিলেন।

ছবিঃ রাহুল পাটওয়ারীকে “পিপিএম ব্যাজ” প্রদান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাহুল পাটওয়ারীর স্কুল জীবনের শিক্ষকগণ বলেন, “ফরিদগঞ্জ এআর পাইলট উচ্চ বিদ্যালয়ের বেশ কিছু ছাত্র তাঁদের মেধার জন্য আজ বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত। যাদের অন্যতম আমাদেরই প্রিয় ছাত্র রাহুল। সে ছিলো অত্যন্ত মেধাবী, বিনয়ী এবং সাহসী। আমাদের ছাত্র “দেশের স্বার্থে” তাঁর সাহসী অবদানের জন্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বিশেষ সম্মাননা পাওয়ায় শুধু আমরাই নই বরং গোটা ফরিদগঞ্জবাসী-ই রাহুলকে নিয়ে গর্ববোধ করছি”।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x