1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
যে কারণে রাস্তায় ৭০ মরদেহ ফেলে রাখা হলো - প্রিয় আলো

যে কারণে রাস্তায় ৭০ মরদেহ ফেলে রাখা হলো

  • আপডেট সময় শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৮০
125669994 Gettyimages 1241580839 E1663303465756

পশ্চিম অস্ট্রেলিয়ার বুশল্যান্ডে পর পর ৭০টি মরদেহ রাস্তার ওপর ফেলে রাখা হয়। এর মধ্যে কোনোটি ডাস্টবিনে আবার কোনোটি সুটকেসের ভিতরে রাখা হয়।

বিষয়টি শুনে অবাক লাগলেও এটি একটি গবেষণার অংশ। মরদেহের ওপর পারিপার্শ্বিক তাপমাত্রা থেকে শুরু করে আবহাওয়ার বিভিন্ন উপাদানের প্রভাব কী হচ্ছে, তা পরীক্ষা করে দেখার জন্যই এমন পদক্ষেপ নেওয়া হয়।

ভাবছেন, তা হলে ৭০টি মরদেহ কোথা থেকে পাওয়া গেলো। এগুলো আসলে শূকরের মরদেহ । তা নিয়েই চলেছে পরীক্ষা। পরিবেশে বিভিন্ন উপাদানের সংস্পর্শে দেহগুলি কীভাবে পচছে, বা তার প্রভাব কী হতে পারে, তা নিয়ে চলছে গবেষণা। এই পুরো বিষয়টি নিখুঁতভাবে অধ্যায়ন করা হচ্ছে।

মারডক ইউনিভার্সিটির ফরেন্সিক সায়ান্সের অধ্যাপক পাওলি ম্যাগনি বলেন, কোনো মরদেহ রয়েছে সুটকেসে, কোনোটা ডাস্টবিনে, কোনো আবার ওয়াড্রোব আলিমারিতে রাখা রয়েছে।

তিনি বলেন, তদন্তকারীদের সামনে এক্ষেত্রে দুটি চ্যালেঞ্জ। প্রথমটি অপরাধের মূল স্থল। আর অন্যটি অপরাধের স্থল থেকে দূরে যেখানে মরদেহ স্থানান্তরিত করা হয়। এছাড়া পচনশীল দেহে জমে থাকা পোকামাকড়ও বলে দেয় বহু তথ্য। এই গবেষণা থেকে যেকোনো অপরাধের পুনর্নির্মাণে সুবিধা পাওয়া যাবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x