1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
“মডেল হান্টার বিডি”র বৈশাখী ফ্যাশনে তরুন-তরুনীদের প্রাধান্য - প্রিয় আলো

“মডেল হান্টার বিডি”র বৈশাখী ফ্যাশনে তরুন-তরুনীদের প্রাধান্য

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১৬
  • ২২৪
005
004

মডেলিংয়ের একটি দৃশ্য

প্রিয়আলো, মোস্তফা কামালঃ সম্রাট আকবর তার দরবারের বিশিষ্ট বিজ্ঞানী ও জ্যোতির্বিদ আমির ফতুল্লাহ শিরাজীকে হিজরী চন্দ্র বর্ষপঞ্জীকে সৌর বর্ষপঞ্জীতে রূপান্তরিত করার দায়িত্ব প্রদান করেন

৯৯২ হিজরী মোতাবেক ১৫৮৪ খৃস্টাব্দে সম্রাট আকবর এ হিজরী সৌর বর্ষপঞ্জীর প্রচলন করেনতবে তিনি উনত্রিশ বছর পূর্বে তার সিংহাসন আরোহনের বছর থেকে এ পঞ্জিকা প্রচলেনের নির্দেশ দেন

এভাবে ৯৬৩ হিজরী সাল থেকে বঙ্গাব্দ গণনা শুরু হয়উল্লেখ্য,৯৬৩ হিজরী সালের মহররম মাস মোতাবেক বাংলা সালের মাস ছিল বৈশাখ, বিধায় বৈশাখ মাসকে বঙ্গাব্দ বা বাংলা বর্ষপঞ্জির প্রথম মাস হিসাবে গণনা শুরু হয়

কবিতার ছন্দ যদি এমন হয়- 

“বাংলার সবখানে বাজে ঢোল উল্লাসে,

আহা কী উচ্ছ্বাসে – তাকঢুম বাজিমাত !

রাস্তা আর গলিতে চলবে ঝাঁকে ঝাঁকে,

লাল সাদা পোশাকে,

হাতে সবে রেখে হাত” ।

 

003

তাঁরা বৈশাখী তারা

এসো বৈশাখ! বৈশাখের আগমনে মেতেছে সারা বাংলা,সেই সাথে মেতেছে বাংলার আবহমান মানুষ,তারই সাথে পিছিয়ে নেই মডেল এজেন্সি- মডেল হান্টার বিডি। গত ৬ এপ্রিল বৈশাখের আগমনী বার্তা নিয়ে শেষ হল মডেল হান্টার বিডি’র বৈশাখী ফটোশুট।উক্ত শুটে আকর্ষনীয় মুখ ছিল বাংলাদেশের মডেল জগতের এক ঝাক সুষ্ঠু সংস্কৃতিমনা তারুণ্যে উদ্দীপ্ত তরুন-তরুনীদের নানা রঙয়ে, নানা ঢঙয়ে পোশাকাদির নান্দনিক উপস্থাপন।

উল্লেখ্য যে,উক্ত শুটে ব্রান্ড ও রেম্প মডেল দিপু দীপ, শিল্পী ও অভিনেতা ফাইজুর মিল্টন, মডেল ও অভিনেত্রী শারমিন খান ইভা,জ নপ্রিয় ব্র্যান্ড মেনজ ক্লাবের মডেল নাজমুল সাদ প্রমুখ।উক্ত শুটে প্রধান নির্দেশনায় ছিলেন মডেল হান্টার বিডির সম্মানিত প্রতিষ্ঠাতা ও পরিচালক, মোস্তফা কামাল সোহেল ও এজেন্সির ম্যানেজিং ডিরেক্টর জান্নাত ফেরদৌসী।পোশাক সরবরাহ করেছেন,পান্জাবী হাউজ ও ফ্যাশন পার্ক গ্যালারী।ফটোগ্রাফিতে ছিলেন,শেখ সাদী ওসিজাত খাঁন ।

 

 

বৈশাখ বাঙালির কাছে একটি মাস নয়, একটি আন্দোলন। সে তার এই আন্দোলনের শক্তির জোরেই সব অশুভ চক্রের তাণ্ডব ব্যর্থ করে দিয়ে কল্যাণ ও মঙ্গলের দীপটি বাঙালির মনে জাগায়। তার সেই দীপের আলোর প্রতিফলন বুঝি মডেল তারকাদের মনেও লেগেছে!
মডেলদের আবার রুদ্র মূর্তিও আছে যেমন আছে বৈশাখের রুদ্রমূর্তি। তার প্রকাশ ঘটে কালবৈশাখীতে, আর মডেলদের রুদ্রমূর্তি হচ্ছে ক্যামেরার সামনে শৈল্পিক সাজে নিজেকে উপস্থাপন করা।

005

তরুনী মডেলগণ সেজেছেন রুচিশীল এবং মতমাতানো সাজে

বাঙালির চরিত্র কোমলে-কঠোরে গঠিত, এ প্রতিচ্ছবি যেন তারই প্রকাশ। কালবৈশাখী মুহূর্তে সব কিছু লণ্ডভণ্ড করে দিয়ে প্রকৃতিকে আবার নতুন সাজে সাজাতে পারে। বাঙালি মডেলরাও পারে সব ঝড়ঝঞ্ঝা-রক্তপাতের মধ্য দিয়ে আবার নতুন করে জেগে উঠতে। ভাষা আন্দোলন থেকে স্বাধীনতাযুদ্ধ, তারপর শাহবাগে বাঙালির নব উত্থান কি তারই প্রমাণ বহন করে না?

 

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x