1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বেসরকারি হজ প্যাকেজে সর্বনিম্ন খরচ ৫ লাখ ৮৯ হাজার - প্রিয় আলো

বেসরকারি হজ প্যাকেজে সর্বনিম্ন খরচ ৫ লাখ ৮৯ হাজার

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৯৪
Kaba

২০২৪ সালের বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ঘোষণা করেছে হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। সরকারি প্যাকেজের তুলনায় ১০ হাজার ৯৬০ টাকা বেশি খরচ পড়বে এই প্যাকেজে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) নয়াপল্টনে একটি হোটেলে হজ প্যাকেজের বিস্তারিত জানান হাবের সভাপতি শাহাদাত হোসেন তসলিম।

তিনি জানান, আগামী বছর সাধারণ হজ প্যাকেজে খরচ হবে ৫ লাখ ৮৯ হাজার ৮০০ টাকা। বিশেষ প্যাকেজের খরচ পড়বে ৬ লাখ ৯৯ হাজার ৩০০ টাকা।

হাবের সভাপতি জানান, গত বছরের তুলনায় এবারের সাধারণ প্যাকেজ ৮৩ হাজার ২০০ টাকা কম। এ দু’টি প্যাকেজের বাইরেও এজেন্সি মালিকদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে মুসল্লিদের চাহিদা মতো আরও বিশেষ সুবিধার প্যাকেজ করার সুযোগ রয়েছে।

এরই মধ্যে বিমান ভাড়া কমানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন করা হয়েছে বলেও জানান শাহাদাত হোসেন। বিমান ভাড়া কমলে প্যাকেজের মুল্য আরও কমবে বলে জানান তিনি।

হাবের পক্ষ থেকে জানানো হয়েছে, বেসরকারি হজ যাত্রীরা টিকিট আর মোয়াল্লেম ফি দিয়ে নিবন্ধন করতে পারবেন, বাকি টাকা ধাপে ধাপে দিতে পারবেন। অর্থ লেনদেনের ক্ষেত্রে সতর্ক হতে মুসল্লি ও এজেন্সি মালিকদের প্রতি আহ্বান জানান হাব সভাপতি।

এর আগে, গত ২ নভেম্বর সরকারি হজ প্যাকেজ ঘোষণা করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক। সাধারণ প্যাকেজের মূল্য পাঁচ লাখ ৭৮ হাজার ৮৪০ টাকা ও বিশেষ প্যাকেজে খরচ হবে নয় লাখ ৩৬ হাজার ৩২০ টাকা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী বছরের ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে। ২০২৪ সালে বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এর মধ্যে সরকারি কোটায় ১০ হাজার ১৯৮ জন ও বেসরকারি এজেন্সির মাধ্যমে এক লাখ ১৭ হাজার জন সৌদি আরব যাবেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x