1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বিশ্বব্যাপী অাল কোরঅানের শুদ্ধ বাংলা অনুবাদসহ প্রচারের উদ্যোগ - প্রিয় আলো
শিরোনাম

বিশ্বব্যাপী অাল কোরঅানের শুদ্ধ বাংলা অনুবাদসহ প্রচারের উদ্যোগ

  • আপডেট সময় সোমবার, ২৮ মার্চ, ২০১৬
  • ১৭১
456

প্রিয়আলো ডেস্কঃ456  বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলা ভাষা-ভাষীদের জন্য অাল কোরঅানের শুদ্ধ বাংলা অনুবাদসহ প্রচার করতে চায় অাল কোরঅান একাডেমি লন্ডন। এ উপলক্ষে লন্ডনের পোটর্স মাউথে এক কর্মশালার অায়োজন করা হয়।

ঐ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অাল কোরঅান একাডেমি লন্ডনের প্রতিষ্ঠতা ও চেয়ারম্যান হাফেজ মাওলানা মোহাম্মাদ মুনির উদ্দিন অাহম্মেদ। এছাড়াও অারো উপস্থিত ছিলেন,লন্ডন ইস্ট একাডেমীর সাবেক প্রিন্সিপাল শায়খ মুসলেহ্ ফারাদী।

কর্মশালায় মুনির উদ্দিন অাহম্মেদ উপস্থিত লন্ডনে বসবাসরত বাংলাদেশী বংশভূত ইসলাম প্রিয় মুসলিমদের প্রতি অাল কোরঅানের ব্যাখা তুলে ধরেন। তিনি প্রত্যয় ব্যক্ত করেন লন্ডন থেকে প্রকাশিত অাল কোরঅানের শুদ্ধ বাংলা অনুবাদ বাংলাদেশসহ বিশ্বের সমগ্রহ দেশে বাংলা ভাষা-ভাষী মুসলিম নর- নারীর হাতে যাতে পৌঁছে যায়, সে লক্ষে তারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

 

তিনি অাশা প্রকাশ করেন এভাবে কোরঅানের দাওয়াত মুসলমানদের হাতে পৌঁছাইতে পারলে একদিকে মুসলমানদের যেমন ঈমান ও তাকওয়া বৃদ্ধি পাবে। অন্যদিকে ইসলাম প্রচারে কার্যকর ভূমিকা পালন করবে। লন্ডনে বসবাসরত বাংলাদেশী সিটিজেনশীপ মোঃঅালমগীর হোসেন এ খবর নিশ্চিত করেছেন। বাংলাদেশী বংশভূত এই নাগরিক অারো জানান, লন্ডনের বেশ কয়েকটি জায়গায় তারা সেমিনার করেছেন এবং খুব শীঘ্রই অারো কিছু জায়গায় সেমিনার করা হবে।

 

যাতে করে বেশি করে কোরঅানের দাওয়াত মুসলমানদের কাছে পৌঁছানো যায়। মুলত বাংলাদেশী ঐ সিটিজেনশীপের জন্মস্থান চাঁদপুর জেলার মতলবে। তার সাথে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি অারো জানালেন, তিনি যখনই বাংলাদেশে অাসেন তখনেই অাল কোরঅান একাডেমি লন্ডন থেকে প্রকাশিত  শুদ্ধ বাংলা অনুবাদসহ পবিত্র এই মহা গ্রন্থের ২০০-৩০০ কপি তার পাশ্ববর্তী অাত্নীয় স্বজন, পাড়া প্রতিবেশি থেকে শুরু করে এলাকার মসজিদ,মাদ্রাসা, ও পবিত্র কোরঅান পড়ুয়া পুরুষ, মহিলা,যুবক,যুবতি,ও সমাজের বিভিন্ন পেশার মানুষের হাতের দোর গোঁড়ায় পৌঁছে দেন।বেশ কয়েক বছর ধরে তিনি এই মহা মুল্যবান কাজটি করে অাসছেন।ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি অাত্নপ্রকাশ করেন।

 

তিনি অারো অাশাবাদ ব্যক্ত করেন বাংলাদেশ থেকে যারা লন্ডনে কাজ কর্মের সন্ধানে অাসে তারা নিদিষ্ট সময় শেষে বাংলাদেশে ফেরার পথে ঐ সকল ব্যক্তি যারা অনেকদিন যাবৎ লন্ডনে বসবাস করেন তারা যদি তাদের এলাকার মসজিদ, মাদ্রাসা,পরিবার অাত্নীয় স্বজন বন্ধু -বান্ধব পাড়া প্রতিবেশিদের জন্য তাদেরকে কোরঅান শরীফ উপহার হিসাবে দিতে পারেন, তাহলে নিতান্তই এটি বাংলাদেশী প্রবাসীদদের জন্য যেমন একদিকে শুনাম বয়ে অানবে অন্যদিকে ইসলামের একটি মুল্যবান কাজ করা হবে বলে তিনি মনে করেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x