1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বিশ্বজিৎ হত্যা মামলার সাজাপ্রাপ্ত পালাতক আসামি গ্রেপ্তার - প্রিয় আলো

বিশ্বজিৎ হত্যা মামলার সাজাপ্রাপ্ত পালাতক আসামি গ্রেপ্তার

  • আপডেট সময় সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ৮৫
Dhaka 2212190631

বহুল আলোচিত পুরান ঢাকায় দর্জি শ্রমিক বিশ্বজিৎ দাস হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক পালাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর মোহাম্মদপুর থেকে নূর আলম লিমন নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (১৯ ডিসেম্বর) সকালে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক গণ মাধ্যমকে এতথ্য জানান।

ফজলুল হক জানান, গতকাল রোববার রাতে মোহম্মদপুরের হুমায়ুন রোডে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এসময় সাজাপ্রাপ্ত পালাতক আসামি লিমনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছেন। এছাড়াও তাকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করা হচ্ছে।

র‌্যাব জানায়, ২০১২ সালের ৯ ডিসেম্বর ঢাকার বাহাদুর শাহ পার্কের পাশে দর্জি দোকানের কর্মচারী বিশ্বজিৎ দাসকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে কিছু ব্যক্তি। এ ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় ২১ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বিচারিক কার্যক্রম শেষে ২০১৩ সালের ১৮ ডিসেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ ২১ আসামির মধ্যে লিমনসহ ৮ জনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়।

পরবর্তীতে হাইকোট মৃত্যুদণ্ড প্রাপ্ত ৮ জনের মধ্যে ২ জনকে বেকুসুর খালাস দেন এবং লিমনকেসহ ৪ জনকে মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। হাইকোর্টে রায় ঘোষণার সময়ও লিমন পলাতক ছিলেন।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x