1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বিল দিতে না পারায় নবজাতক বিক্রি, হাসপাতালের পরিচালকসহ গ্রেপ্তার ৩ - প্রিয় আলো

বিল দিতে না পারায় নবজাতক বিক্রি, হাসপাতালের পরিচালকসহ গ্রেপ্তার ৩

  • আপডেট সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ৬২
Untitled 4 Copy 2401211353

রংপুর নগরের হলি ক্রিসেন্ট হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায় হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে একটি নবজাতক বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রসূতি মায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে নবজাতকটি উদ্ধার ও হাসপাতালের পরিচালকসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন— হলি ক্রিসেন্ট হাসপাতালের পরিচালক এম এস রহমান রনি (৫৮), নবজাতকের ক্রেতা রংপুর নগরের মধ্য পীরজাবাদ এলাকার রুবেল হোসেন (৩০) ও তার স্ত্রী জেরিনা আক্তার (৩০)।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপকমিশনার আবু মারুফ হোসেন এসব তথ্য জানান। এর আগে, গত বুধবার সকালে হলি ক্রিসেন্ট হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায় স্বজনদের অসহায়ত্ব কাজে লাগিয়ে ৪০ হাজার টাকার বিনিময়ে পূর্বপরিচিত ব্যক্তিদের কাছে হাসপাতালের পরিচালক নবজাতকটি বিক্রি করে দেন।

উপকমিশনার আবু মারুফ হোসেন বলেন, ১৩ জানুয়ারি নগরের কেন্দ্রীয় বাস টার্মিনাল-সংলগ্ন শাপলা রোডের হলি ক্রিসেন্ট হাসপাতালের ২০২ নম্বর কক্ষে প্রসববেদনা নিয়ে ভর্তি হন সদর উপজেলার ভুরারঘাট এলাকার গৃহবধূ লাবনী আক্তার (২২)। ওই দিন রাতে সিজারের মাধ্যমে তিনি একটি নবজাতকের (ছেলে) জন্ম দেন। চার দিন পর ১৭ জানুয়ারি হাসপাতালের বিল পরিশোধ করতে ব্যর্থ হলে স্বজনদের অসহায়ত্ব কাজে লাগিয়ে প্রসূতি মায়ের অগোচরে নবজাতকটি বিক্রির উদ্যোগ নেন হাসপাতালের পরিচালক। শিশুটির বাবা ওয়াসিম আকরামের সহায়তায় হাসপাতালের পরিচালক এম এস রহমান রনি তার পূর্বপরিচিত জেরিনা ও রুবেলের কাছে ৪০ হাজার টাকায় নবজাতকটি বিক্রি করে দেন।

তিনি আরও বলেন, এ ঘটনায় পরবর্তীতে প্রসূতি লাবনী আক্তার কোতোয়ালী থানায় অভিযোগ করলে পুলিশ অভিযান পরিচালনা করে রোববার নগরীর মধ্য পীরজাবাদ এলাকা হতে নবজাতকটিকে উদ্ধার করে। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত এম এস রহমান রনি, রুবেল হোসেন রতন, জেরিনা আক্তার বিথীকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় প্রসূতি লাবনী আক্তার কোতোয়ালি থানায় তিন জনকে অভিযুক্ত করে একটি মামলা করেছেন। আটক তিন জনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x