1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বিএনপি থেকে আব্দুস সাত্তার বহিষ্কার - প্রিয় আলো

বিএনপি থেকে আব্দুস সাত্তার বহিষ্কার

  • আপডেট সময় রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
  • ৮৪
Image 205541 1672588832

বিএনপির সব পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেওয়া দলটির চেয়ারপারসনের উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়াকে বহিষ্কার করেছে দলটি।

রোববার (১ জানুয়ারি) রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য এবং শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত থাকায় দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য উকিল আব্দুস সাত্তারকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক বহিষ্কার করা হয়েছে। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর করা হবে।

এদিকে, নিজের ছেড়ে দেওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন আব্দুস সাত্তার ভূঁইয়া। রোববার (১ জানুয়ারি) বিকেলে জেলা নির্বাচন অফিস থেকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাদ মোহাম্মদ রশিদ নামের এক ব্যক্তি।

দলীয় ও স্থানীয় একাধিক সূত্র জানায়, ১৯৭৮ সালে জিয়াউর রহমানের প্রতিষ্ঠা করা জাগো দলের মাধ্যমে বিএনপির সঙ্গে পথচলা শুরু ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের পাঁচ বারের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার।

সর্বশেষ দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে জাতীয় সংসদ থেকে গত ১১ ডিসেম্বর পদত্যাগ করেছিলেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ। গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ সব পদ থেকে পদত্যাগ করেন আবদুস সাত্তার ভূঁইয়া।

২০১৮ সালের নির্বাচনে আবদুস সাত্তার ভূঁইয়া ধানের শীষ প্রতীকে বিজয়ী হন। কিন্তু দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। তার ছেড়ে দেওয়া আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x