1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বাংলাদেশি শ্রমিকদের বেতন বৃদ্ধি করছে কাতার - প্রিয় আলো
শিরোনাম
বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগত মান বাড়াতে কর্তৃপক্ষের প্রতি নির্দেশ রাষ্ট্রপতির ডেঙ্গু প্রতিরোধে নগরবাসীকে সম্পৃক্ত করতে হবে: মেয়র আতিক অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত গাছ কাটা-লাগানো নিয়ে হাইকোর্টের রুল টাঙ্গাইলের শাড়ির জিআই স্বত্ব রক্ষায় আইনজীবী নিয়োগ দিয়েছে সরকার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত মিল্টনের আশ্রমে থাকা ব্যক্তিদের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন: হারুন বুধবার থেকে ঢাবিতে ক্লাস ও পরীক্ষা সশরীরে হিলি স্থলবন্দর দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত, পাল্টা হামলায় ১৯ প্রাণহানি

বাংলাদেশি শ্রমিকদের বেতন বৃদ্ধি করছে কাতার

  • আপডেট সময় শুক্রবার, ৪ মার্চ, ২০১৬
  • ২১৮
Bangladesh Kater20160304053242

প্রিয়আলো ডেস্ক: কাতার সরকার শ্রমিকদের মাসিক বেতন বৃদ্ধি করে ৯শ’ রিয়াল থেকে ১২শ’ রিয়াল করতে সম্মত হয়েছে। বৃহস্পতিবার সরকারি সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ কাতার যৌথ কমিটির এক বৈঠকে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৈঠকে উভয় পক্ষ কাতারে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের নিরাপত্তা ও অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি এবং তাদের মাইগ্রেশন খরচ কমিয়ে আনতে সম্মত হয়েছে।

বৈঠকে কাতারে নার্স, চিকিৎসক, ইঞ্জিনিয়ার্স, আইটি বিশেষজ্ঞ, বিক্রয় কর্মী এবং অন্যান্য শ্রমিক পাঠানোর বিষয় নিয়ে আলোচনা হয়। এটি ছিল বাংলাদেশ-কাতার যৌথ কমিটির চতুর্থ বৈঠক। বৈঠকে পাঁচ সদস্যের কাতার প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সে দেশের বর্ডার, পাসপোর্ট এবং প্রবাসী বিষয়ক দফতরের অতিরিক্ত পরিচালক জেনারেল ব্রিগেডিয়ার মোহাম্মদ আহমেদ আল আতিক আল দোসারি। পাচঁ সদস্যের কাতারের প্রতিনিধি দল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা জনশক্তি রফতানি ও যৌথ কমিটির বৈঠক নিয়ে আলোচনা করেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x