1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বডি শেমিংয়ের সচেতনতা বৃদ্ধিতে ভিন্নধর্মী উদ্যোগ - প্রিয় আলো

বডি শেমিংয়ের সচেতনতা বৃদ্ধিতে ভিন্নধর্মী উদ্যোগ

  • আপডেট সময় শনিবার, ১১ জুন, ২০২২
  • ১১৮
Mumtahina Ritu

দেশে নারী-পুরুষের নানা ধরনেরই সৌন্দর্য প্রতিযোগিতা হয়। তবে এবার নারীদের নিয়ে কিছুটা ভিন্ন রকমেই শুরু হলো নারী সৌন্দর্যের প্রতিযোগিতা। যে প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে ‘মিস অ্যান্ড মিসেস প্লাস বাংলাদেশ’।

প্রতিযোগিতায় রয়েছে খ্যাতনামা বিচারক মণ্ডলী। তাঁদের একজন হলেন অভিনেত্রী রোজিনা। এবারই প্রথম কোনো সুন্দরী প্রতিযোগিতার বিচারকের আসনে তিনি। এই অভিনেত্রী জানান, ‘এমন একটি অনুষ্ঠানের বিচারক হতে পেরে গর্বিত তিনি।

প্রতিযোগিতার আয়োজক রিয়েল হিরোস এক্সপো অ্যান্ড কমিউনিকেশন। এ ধরণের অনুষ্ঠান প্রসঙ্গে এর প্রতিষ্ঠাতা মালা খন্দকার জানান, সমাজে মোটা মেয়েরা শপিং, কর্মক্ষেত্র থেকে শুরু করে নিজের পরিবার, এমনকি শ্বশুরবাড়ি পর্যন্ত বুলিংয়ের শিকার হন। যা খুবই কষ্টদায়ক। অথচ এই মেয়েদের মধ্যে অনেক গুণ আছে। বুলিংয়ের কারণে সামনে আসতে চান না। তাঁদের উৎসাহিত করতে এই আয়োজন। তিনি বলেন, ‘আমার কাছে মনে হয়েছে এ ধরনের মেয়েদের জন্য এটি একটি মানবিক কাজ। বডি শেমিংয়ের সচেতনতা বৃদ্ধির জন্যই এই আয়োজন।’

মালা খন্দকার বলেন, প্রতিযোগিতায় ৪০০ আবেদন জমা পড়েছিল। সেখান থেকে বাছাই করে দুই শজনকে নিয়ে অডিশন শুরু হয়। সেখান থেকে এখন ৪৫ জন আছেন। এরপর ৪৫ জন থেকে ৩০ জনে আসবেন। এরপর ২০ জন। আগামী ২৩ জুলাই ২০ জনকে নিয়ে চূড়ান্ত পর্ব হবে। এই প্রতিযোগিতায় আরও বিচারকের দায়িত্বে আছেন নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী, মুমতাহিনা হাসনাত রীতু, মামুনুল ইমন ও পড়শিয়া প্রমুখ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x