1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
পুতিনকে ‘তিরস্কার’, মার্কিন মিডিয়ায় মোদির প্রশংসা - প্রিয় আলো

পুতিনকে ‘তিরস্কার’, মার্কিন মিডিয়ায় মোদির প্রশংসা

  • আপডেট সময় শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৮২
Modi

উজবেকিস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সামিটের ফাঁকে গতকাল শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বৈঠক করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে মোদি পুতিনকে বলেন, এখন যুদ্ধ করার সময় নয়।

এজন্য আজ শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছে মার্কিন মূলধারার গণমাধ্যমগুলো।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, উজবেকিস্তানে সমরকান্দ শহরের মোদি-পুতিনের বৈঠকের কথোপকথন মার্কিন মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার করা হয়েছে।

মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট তাদের শিরোনামে লিখে, ইউক্রেন যুদ্ধ নিয়ে পুতিনকে তিরস্কার করেছে মোদি। রাশিয়ার শক্তিশালী প্রেসিডেন্ট পুতিনকে সব দিক থেকে ইউক্রেনে যুদ্ধ বন্ধ করার জন্য চাপ দেওয়া হচ্ছে।

মোদির এই বক্তব্য ওয়াশিংটন পোস্ট ও নিউ ইয়র্ক টাইমসের অনলাইনে লিড নিউজ ছিল। এদিকে রয়টার্স মোদির এই বক্তব্য পুতিনকে সরাসরি আক্রমণ করা হয়েছে বলে প্রতিবেদনে বলেছে।

মোদি পুতিনকে বলেছেন, আমি জানি এখনকার জমানা যুদ্ধের জমানা নয় এবং এই বিষয়ে আমি আপনার সঙ্গে ফোনে কথা বলেছি।

মোদির এই কথা শোনার পর ১৯৯৯ সালের পর পুতিন ‘অসম্মতির অভিব্যক্তি’ জানান, মোদির দিকে একবার তাকান এবং এরপর মাথার পেছনের চুল স্পর্শ করার আগে নিচে তাকান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জবাবে রুশ প্রেসিডেন্ট পুতিন জানান, তিনি ইউক্রেনের সংঘাত নিয়ে ভারতের অবস্থান জানেন। যত তাড়াতাড়ি সম্ভব এ যুদ্ধ বন্ধ করার জন্য রাশিয়া যথাসাধ্য চেষ্টা করবে। কিন্তু দুর্ভাগ্যবশত বিরোধী পক্ষ ইউক্রেনের নেতৃত্ব আলোচনার প্রক্রিয়া ত্যাগ করার ঘোষণা দিয়েছে।

ইউক্রেন ঘোষণা করেছে, তারা যুদ্ধক্ষেত্রে সামরিক উপায়ে লক্ষ্য অর্জন করতে চায়। তবুও, সেখানে কী ঘটছে তা রাশিয়া সবসময় বিশ্বকে অবহিত করবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x