1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
নির্বাচনের সংবাদ সংগ্রহে বাধা দিলে ৩ বছরের কারাদণ্ড চায় ইসি - প্রিয় আলো

নির্বাচনের সংবাদ সংগ্রহে বাধা দিলে ৩ বছরের কারাদণ্ড চায় ইসি

  • আপডেট সময় রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৬
Image 191088 1662898377

ভোটের মাঠের সংবাদ সংগ্রহে গণমাধ্যমকর্মীদের বাধা দিলে তিন বছরের কারাদণ্ডের বিধান রেখে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ (আরপিও) সংশোধনের সুপারিশ করেছে নির্বাচন কমিশন।

রোববার (১১ সেপ্টেম্বর) নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময় এ তথ্য জানান নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা আমাদের চোখ-কান। আমাদের বদলে আপনারা হাজির (ভোটকেন্দ্রে) থেকে সংবাদ সঠিকভাবে সংগ্রহ করবেন।

গণমাধ্যমকর্মীদের দায়িত্ব পালনে বাধা দিলে সর্বোচ্চ তিন বছর, সর্বনিম্ন এক বছরের জেল ও জরিমানার বিধান রেখে আরপিও সংশোধনের প্রস্তাব সরকারের কাছে পাঠানো হয়েছে বলেও জানান নির্বাচন কমিশনার।

সিসি ক্যামেরার মাধ্যমে অনিয়ম, সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চ্যালেঞ্জ গ্রহণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আজকে অনুষ্ঠিত ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে ২৬৫টি ভোটকক্ষে ৩৬৫টি সিসি ক্যামেরা রাখা হয়েছে। নির্বাচনে ১১টি বুথে অনিয়মের ঘটনা ঘটেছে। জড়িতদের আইনের আওতায় আনা হয়েছে।

আগামী সংসদ নির্বাচনেও সব কেন্দ্রে সিসি ক্যামেরা দেওয়ার আন্তরিক ইচ্ছা, প্রচেষ্টা থাকবে বলেও জানান এই নির্বাচন কমিশনার।

সিসি ক্যামেরা এখন আর বিলাসিতা নয়, প্রয়োজন বলে মন্তব্য করে তিনি বলেন, বাজেট ঘাটতি থাকলে ঝূঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা বসানো হবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x