1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
নিউমার্কেট এলাকায় সংঘর্ষ, আগাম জামিন পেলেন বিএনপির ১৪ নেতাকর্মী - প্রিয় আলো

নিউমার্কেট এলাকায় সংঘর্ষ, আগাম জামিন পেলেন বিএনপির ১৪ নেতাকর্মী

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৯৯
Image 175350 1650963666

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় বিএনপির ১৪ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

এ তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী কায়সার কামাল।

সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে হওয়া মামলায় আসামিদের মধ্যে প্রবাসী ও মৃত ব্যক্তিও রয়েছেন বলে জানান তিনি।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ও বিচারপতি মো. সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন আদেশ দেন।

আইনজীবী কায়সার কামাল সাংবাদিকদের বলেন, এই মামলার ২৩ নম্বর আসামি মিন্টু দুই বছর আগে মারা গেছেন। আর ৪ নম্বর আসামি টিপু যুক্তরাজ্যে বসবাস করছেন সাত বছর ধরে। শুধুমাত্র বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকার কারণে তাদেরকে মামলার আসামি করা হয়েছে বলে দাবি করেন তিনি।

এর আগে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। এর মধ্যে একটি মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনকে প্রধান আসামি করে মামলা করেছে পুলিশ।

ওই মামলায় পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুরের অভিযোগে মকবুল ছাড়াও আরও ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০০ ব্যবসায়ী-কর্মচারীকে আসামি করা হয়েছে। এ ছাড়া একই মামলা ঢাকা কলেজের ৭০০ জন শিক্ষার্থীকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, ১৭ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা পর ওই সংঘর্ষ নিয়ন্ত্রণে এলেও পরদিন মঙ্গলবার সকাল ১০টার পর ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হন ও দুজনের মৃত্যু হয়।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x