1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
তৃতীয় স্থানে গেইল, চতুর্থও তিনি - প্রিয় আলো

তৃতীয় স্থানে গেইল, চতুর্থও তিনি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০১৬
  • ১৭৭
10
10

টর্নেডো গেইল

                                                                                     ক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আরো একবার গেইল শো`র নান্দনিক প্রকাশ দেখা গেল।

 

ইংল্যান্ডের বোলারদের নাকের জল-চোখের জল এক করে ৪৮ বলে কাঁটায় কাঁটায় ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন বুধবার রাতে।

 

তার এই বিধ্বংসী ইনিংসে ছিল ১১টি ছক্কার মার। আর ১১তম ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা মারার তালিকার তৃতীয় স্থান ধরে রাখার পাশাপাশি চতুর্থ অবস্থানও নিজের করে নিয়েছেন তিনি।

 

টি-টোয়েন্টির এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের। ২০১৩ সালের ২৯ আগস্ট ইংল্যান্ডের বিপক্ষে ১৫৬ রানের অসাধারণ ইনিংস খেলার পথে ফিঞ্চ ছক্কা হাঁকান ১৪টি! ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর তালিকায় দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার লেভী। ২০১২ সালের ১৯ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৭* ইনিংস খেলার পথে ১২টি ছক্কা মেরেছিলেন তিনি।

 

১০ ছক্কা নিয়ে তালিকার তৃতীয় স্থানে `ছিলেন` গেইল। ২০০৭ সালের ১১ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে১১৭ রানের ইনিংস খেলার পথে ১০টি ছক্কা এসেছিল তার ব্যাট থেকে।

 

বুধবার ইংল্যান্ডের বিপক্ষে শতরানের ইনিংস খেলার পথে গেইল ছক্কা হাঁকিয়েছেন ১১টি। আর এর মধ্য দিয়ে নিজেই নিজেকে পেছনে ফেলেছেন তিনি। অর্থাৎ, তার ১০টি ছক্কার ইনিংস চলে গেছে চতুর্থ স্থানে। আর ১১ ছক্কা চলে এসেছে তৃতীয় অবস্থানে।

 

ইনিংসে সর্বোচ্চ ছক্কা মারার পঞ্চম স্থানটি দক্ষিণ আফ্রিকার বোসম্যানের। ২০০৯ সালের ১৫ নভেম্বর ইংল্যান্ডের বিপক্ষে ৯৪ রানের ইনিংস খেলার পথে তিনি ছক্কা মেরেছিলেন ৯টি। ঠিক ৯টি ছক্কা ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলসেরও। তবে তার ইনিংসটি ৮৪* রানের হওয়ায় তিনি আছেন ষষ্ঠ অবস্থানে। ও হ্যাঁ, স্যামুয়েলসের ইনিংসটি ছিল বাংলাদেশের বিপক্ষে,  ২০১২ সালের ১০ ডিসেম্বর।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x