1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
তাসকিনের নিষেধাজ্ঞা বহাল - প্রিয় আলো

তাসকিনের নিষেধাজ্ঞা বহাল

  • আপডেট সময় বুধবার, ২৩ মার্চ, ২০১৬
  • ১৮৪
Taskin Bdcricteam1458706653
taskin-bdcricteam1458706653

তাসকিন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের ওপর পেসার তাসকিন আহমেদের নিষেধাজ্ঞা বহাল রেখেছে আইসিসি। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাসকিনের আবার বল হাতে নেওয়ার ক্ষীণ সম্ভাবনাটুকুও তাই শেষ হয়ে গেল।

 

শাস্তি পুনর্বিবেচনার জন্য তাসকিনের করা আপিল খারিজ করে দিয়ে নিষেধাজ্ঞা বহাল রাখে আইসিসির জুডিশিয়াল কমিশনার।

 

বুধবার সকালে আইসিসি নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

 

গত ৯ মার্চ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিন ও স্পিনার আরাফাত সানীর বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা। পরে ১২ মার্চ স্পিন কোচ রুয়ান কালপাগের সঙ্গে চেন্নাইয়ের স্যার রামাচন্দ্র বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন সানী।

 

আর ১৫ মার্চ বোলিং কোচ হিথ স্ট্রিকের সঙ্গে চেন্নাইয়ে গিয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তাসকিন। পরীক্ষায় দুজনের বোলিং অ্যাকশনই অবৈধ প্রমাণিত হয়। সানীর বিষয়টি মেনে নিলেও তাসকিনের নিষেধাজ্ঞা মেনে নিতে পারেনি বাংলাদেশ দলসহ বিসিবির কেউই।

 

এর পরই তাসকিনকে ফেরাতে আইসিসির শীর্ষ কর্তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করে বিসিবি। কিন্তু এতে কোনো সুখবর না পাওয়ায় নিয়মতান্ত্রিক পথে উদ্যোগ নেয় বিসিবি। সোমবার আইসিসির কাছে তাসকিনের শাস্তি পুনর্বিবেচনার জন্য আবেদন করা হয়। নিয়ম অনুযায়ী পুনর্বিবেচনার আবেদনটি করতে হয়েছিল তাসকিনকেই।

 

বোলিং অ্যাকশনের পরীক্ষায় তাসকিনকে পাঠানোর প্রক্রিয়াগত ত্রুটির কথা উল্লেখ করে জানানো হয় শাস্তি পুনর্বিবেচনার আবেদন। বিসিবির দাবি ছিল, পরীক্ষায় পাঠানোর আগে যে যে ধাপগুলো অনুসরণ করা উচিত ছিল, সেগুলো করা হয়নি তাসকিনের ক্ষেত্রে।

 

মঙ্গলবার তাসকিনের শাস্তি পুনর্বিবেচনার আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়। টেলিকনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত কয়েক ঘণ্টাব্যাপী শুনানিতে তাসকিনের পক্ষে অসংখ্য যুক্তি তুলে ধরা হয়। সব যুক্তি শুনে ও এ বিষয়ে আইসিসির বক্তব্য পাওয়ার পর নিষেধাজ্ঞা বহাল রাখার রায় জানিয়ে দেন জুডিশিয়াল কমিশনার মাইকেল ব্যালক।

 

আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যথাযথ শুদ্ধি প্রক্রিয়া শেষে তাসকিন যে কোনো সময় তার বোলিং অ্যাকশন পরীক্ষা করানোর জন্য আইসিসির কাছে আবেদন করতে পারবেন। যেভাবে তার প্রথম পরীক্ষা নেওয়া হয়েছিল ঠিক সেভাবেই তাকে আবার পরীক্ষা দিতে হবে। আইসিসি অনুমোদিত যেকোনো পরীক্ষাগারে নতুন পরীক্ষায় তাসকিন নিজের বোলিং অ্যাকশনের বিশুদ্ধতা প্রমাণ করতে পারলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x