1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
তামিমকে ৫ হাজার ডলার দেবে পাকিস্তানের পেশোয়ার জালমি - প্রিয় আলো

তামিমকে ৫ হাজার ডলার দেবে পাকিস্তানের পেশোয়ার জালমি

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০১৬
  • ১৮৩
Tamim Iqbal Khan1457894140
Tamim_Iqbal_Khan1457894140

সেঞ্চুরির পর তামিম ইকবাল

ক্রীড়া প্রতিবেদকঃ  আইসিসি তামিমকে টুর্নামেন্ট সেরার পুরস্কার না দিলেও তামিম পুরুস্কার পেয়েছেন। তবে ভিন্ন কোন দেশের একটি ফ্রাঞ্চাইজি থেকে! কথায় আছে মানির মান আল্লাহ রাখেন।

একাধারে তামিম এবারের বিশ্ব টি২০ ফরম্যাটের সবচেয়ে বেশী রানের মালিক তার উপর সবচেয়ে বড় ( ১০৩ ) রানের ইনিংসটিও তাঁর দখলে! অথচ টুর্নামেন্ট সেরার পুরুস্কার ওঠে ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল তথা আইসিসির খেলোয়াড় বিরাট কোহলির হাতে!!

অথচ টি-২০ বিশ্বকাপের সবচেয়ে বেশি রান করায় বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে ৫ হাজার ডলার পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্রাঞ্চাইজি পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি।জাভেদ আফ্রিদি এই ঘোষণা দিয়ে শুধু মাত্র তামিমকে নয় বরং সারা বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষদের হৃদয় কেড়ে নিয়েছেন।

 

এই পেশোয়ার জালমির হয়েই দুবাই খেলতে গিয়েছেন তামিম ইকবাল। গতকাল টুইটারে এ ঘোষণা দেন জাভেদ আফ্রিদি। তিনি টুইটারে লিখেন, ‘টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ রান করায় পেশোয়ার জালমির খেলোয়াড় তামিমকে ৫ হাজার মার্কিন ডলার পুরস্কারের ঘোষণা দিচ্ছি।’
কৃতজ্ঞতা জানাতে ভুল করেন না এই চিটাগাং হিরো। জবাবে তামিম এক টুইট করেন, ‘আপনার বদান্যতা এবং প্রশংসায় সম্মানিত বোধ করছি। সবাই অর্জনের সম্মান দেয় না। আপনার সাথে থাকতে পেরে আনন্দিত।’

 
পিএসএলে পেশোয়ার জালমির হয়ে প্রথম আসরে মাঠে নামেন তামিম ইকবাল। প্রতিটি ম্যাচেই সবার দৃষ্টি আকর্ষণে সক্ষম হন। প্রথম দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করেন। তৃতীয় ম্যাচে রান না পেলেও চতুর্থ ম্যাচে আবারো রানে ফেরেন। পঞ্চম ম্যাচে আবারো করেন হাফ সেঞ্চুরি। সব মিলিয়ে ৬ ম্যাচে তামিম করেন ২৬৭ রান। কিন্তু ৬ ম্যাচ খেলেই পারিবারিক কারণে দেশে ফিরতে হয় তাকে। পিএসএলে সর্বাধিক রানের তালিকায় পঞ্চম স্থানে ছিলেন তিনি।

 
উল্লেখ্য, বিশ্বকাপে ৬ ইনিংস ব্যাট করে টুর্নামেন্টে সর্বোচ্চ ২৯৫ রান করেন তামিম। বাছাইপর্বে ওমানের বিপক্ষে ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। যেটা আবার বিশ্বকাপে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসও বটে। এ ছাড়াও নেদারল্যান্ডসের বিপে ৮১ রানে অপরাজিত ছিলেন তামিম। তবে সুপার টেনে তিন ম্যাচে ৬২ রান করেন। ভারতের বিপক্ষে খেলতে পারেননি তিনি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x