1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
জার্মান লিগে ৬০ বছরের রেকর্ড ভাঙলেন হ্যারি কেইন - প্রিয় আলো

জার্মান লিগে ৬০ বছরের রেকর্ড ভাঙলেন হ্যারি কেইন

  • আপডেট সময় রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ৫২
Kane Record

জার্মান লিগ বুন্দেসলিগায় দীর্ঘ ৬ দশকের রেকর্ড ভাঙলেন ইংলিশ তারকা হ্যারি কেইন। বায়ার্ন মিউনিখের হয়ে চলতি মৌসুমে লিগে অভিষেক হয় তার।

শনিবার (১৬ মার্চ) ডার্মস্টাডের মাঠে খেলতে নেমে ৫-২ গোলে স্বাগতিকদের বিধ্বস্ত করে বাভারিয়ানরা। সেই ম্যাচে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল করেন হ্যারি কেইন। আর এই গোলেই বুন্দেসলিগার রেকর্ড বনে যান এই ইংলিশ স্ট্রাইকার।

বুন্দেসলিগায় এর আগে অভিষেক মৌসুমে কেউ ৩০টির বেশি গোল করতে পারেনি। এর আগে ১৯৬৩-৬৪ মৌসুমে হামবুর্গের হয়ে বুন্দেসলিগা অভিষেকে ৩০ গোল করেছিলেন জার্মান কিংবদন্তি উয়ে সিলার। সেটি প্রায় ৬০ বছর আগের কথা। সেই রেকর্ড অক্ষত ছিল এতদিন। কিন্তু ডার্মস্টাডের বিপক্ষে কেইনের করা গোলটি ছিল চলতি মৌসুমে তার ৩১ তম গোল। যেটি ভেঙে দিয়েছে ৬ দশকের জার্মান ফুটবলের রেকর্ড।

এর জন্য কেইনকে খেলতে হয়েছে ২৬টি ম্যাচ। আগামী মে পর্যন্ত বায়ার্ন আরও ৮টি লিগ ম্যাচ খেলবে। হ্যারির সামনে সুযোগ রয়েছে নিজের রেকর্ডকে আরও উচ্চতায় নিয়ে যাওয়া। এদিকে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ ম্যাচে ৩৭ গোল করেছেন কেইন।

উল্লেখ্য, প্রায় এক যুগ পর বুন্দেসলিগার শিরোপা হারাতে পারে বায়ার্ন। বর্তমান টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে দলটি। এক ম্যাচ বেশি খেলেও টেবিলের শীর্ষে থাকা দল বায়ার লেভারকুসেনের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে আছে বাভারিয়ানরা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x