1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ঘাম কমাবে টমেটো, আলু - প্রিয় আলো

ঘাম কমাবে টমেটো, আলু

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০১৬
  • ১৮৪
Sweat1459944163

Sweat1459944163লাইফস্টাইল ডেস্ক : গ্রীষ্মকাল মানেই দিনের বেলা সূর্যের প্রখর রোদ। আর তীব্র রোদে বাইরে-যাওয়া আসা মানেই ঘেমে গিয়ে শরীরে বিরক্তিকর অবস্থা সহ্য করা।

 

আর যাদের ঘাম বেশি হয়, তাদের তো একেবারে ঘাম দিয়েই গোসল সেরে ফেলার মতো অবস্থায় দেখা যায়। সুতরাং যারা বেশি ঘামেন, তারা জেনে নিন ঘরোয়া উপায়ে ঘাম কমানোর উপায়।
আলু: ঘাম ঝরা কমাবে আলু। এজন্য পাতলা পাতলা করে আলু কেটে নিন। শরীরের যেসব জায়গায় ঘাম বেশি হয়, বাইরে যাওয়ার আগে সেখানে লাগিয়ে রাখুন আলুর কাটা অংশ। শুকিয়ে যাবার পর জামাকাপড় পরুন।

 

টমেটো: গরমে প্রতিদিন এক গ্লাস করে টমোটোর জুস খেতে পারেন। যাদের অতিরিক্ত ঘাম হওয়ার প্রবণতা আছে তারা এভাবে সুফল পেতে পারেন।

 

আঙুর: এতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট থাকে। তাই প্রতিদিন আঙুর খেলে শরীর ঠান্ডা থাকবে। অতিরিক্ত ঘামের হাত থেকে রেহাই পেতে পারেন আপনি।

 

ভিনেগার: অতিরিক্ত ঘামের হাত থেকে রেহাই পেতে ভিনিগারও কাজে লাগাতে পারেন। ২ চামচ সাধারণ ভিনিগারের সঙ্গে এক চামচ অ্যাপল সিডার ভিনিগার মিশিয়ে নিন। প্রতিদিন দিনে তিনবার অন্তত এই মিশ্রণ খেতে হবে। খাওয়ার অন্তত আধঘণ্টা আগে খেলে ভালো ফল পাবেন।

 

কর্নস্টার্চ ও বেকিং সোডা: বেকিং সোডার সঙ্গে কর্নস্টার্চ ভালো করে মিশিয়ে নিন। কোথাও বেরোনোর আগে এই মিশ্রণটি শরীরে লাগান। ৩০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে নিন।

 

নারকেল তেল: একটি বাটিতে নারকেল তেল নিয়ে তাতে পরিমাণ মতো কর্পূর মিশিয়ে নিন। গোসলের পর প্রায় ১ ঘণ্টা লাগিয়ে রাখুন। শরীরের যেসব জায়গায় ঘাম বেশি হয় সেখানে লাগাতে হবে মিশ্রণটি। পরে পানি দিয়ে ধুয়ে নিন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x