1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
গল্প চুরির অভিযোগ নিয়ে মুক্তি পেয়েছে ‘ময়দান’ - প্রিয় আলো

গল্প চুরির অভিযোগ নিয়ে মুক্তি পেয়েছে ‘ময়দান’

  • আপডেট সময় শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪
  • ৩৪
Moydan 2404120749

ঈদুল ফিতর উপলক্ষে বলিউডে মুক্তি পেয়েছে অজয় দেবগন অভিনীত সিনেমা ময়দান। অবশ্য মুক্তির মিছিলে আসার আগেই আলোচনায় ছিল এই সিনেমা। কারণ গল্প চুরির অভিযোগ আনা হয়েছে নির্মাতাদের বিরুদ্ধে। পাঠানো হয়েছে আইনি নোটিস।

এ বার এ প্রসঙ্গে ‘ময়দান’ ছবির নির্মাতারা বিবৃতি প্রকাশ করলেন।

‘ময়দান’ ছবির অন্যতম প্রযোজক বনি কাপূর। তার প্রযোজনা সংস্থা ‘বেভিউ প্রজেক্ট এলএলপি’র পক্ষে সমাজমাধ্যমে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেখানে তারা দাবি করা হয়েছে, তাদের না জানিয়েই আদালত এই স্থগিতাদেশ জারি করেছে। লেখা হয়েছে, ‘জেলা আদালত এক পক্ষের বক্তব্য শুনেই রায় দান করেছে। আমাদের কথা শোনা হয়নি।’

এদিকে নির্মাতারা দাবি করেছেন, তাদের কোনো কিছু না জানিয়ে এই রায় দেওয়া হয়েছে। ওই বিবৃতিতে লেখা হয়েছে, ‘সিনেমা মুক্তির পর এ রকম কোনও রায় দেওয়া হলে মনে রাখতে হবে সেটাই বেআইনি।’

একই সঙ্গে তারা জানিয়েছেন, জেলা আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে তারা এ বার কর্নাটক হাইকোর্টে মামলা করতে চলেছেন। একই সঙ্গে ‘ময়দান’-এর মুক্তি যে কোনোভাবেই আটকাচ্ছে না, সে কথাও ওই বিবৃতিতে স্পষ্ট করেছেন নির্মাতারা।

দাবি-পাল্টা দাবি-এই নিয়ে দুই পক্ষ একের পর এক তথ্য সামনে নিয়ে আসছে। কর্নাটকের চিত্রনাট্যকার অনিল কুমার দাবি করেছে, ১৯৫০ সালে ফুটবল দলের বিশ্বকাপ না খেলাকে কেন্দ্র করে তিনি গল্প লিখেছেন এবং ২০১০ সালের দিকে সেই গল্প মুম্বাইয়ে রেজিস্ট্রেশনও করিয়েছেন। অনিল এরই সঙ্গে জানান, চিত্রনাট্য লেখার পর ২০১৯ সালে ‘ময়দান’ ছবির সহ-পরিচালক সুখদাস সূর্যবংশী তাকে মুম্বাইয়ে ডেকে পাঠান। এবং অনিল তাকে সম্পূর্ণ গল্পটিও নাকি শোনান।

অনিল দাবি করেছেন, ‘ময়দান’ সিনেমার ট্রেলার দেখে এবং অভিনেতা-অভিনেত্রীদের সাক্ষাৎকার পড়ে তিনি এখন বুঝতে পেরেছেন যে, তার শোনানো গল্প থেকেই তৈরি হয়েছে সিনেমাটি। অনিল নাকি তার গল্পের নাম রাখেন ‘পদকন্দুক’।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x