1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
গণমাধ্যমে কথা বলতে চাচ্ছেন না ত্ব-হা - প্রিয় আলো

গণমাধ্যমে কথা বলতে চাচ্ছেন না ত্ব-হা

  • আপডেট সময় শনিবার, ১৯ জুন, ২০২১
  • ১৭১
Untitled 1 2106181516

স্টাফ রিপোর্টার:আট দিন নিখোঁজ থাকার পরে সন্ধান মিলেছে ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। তবে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে চাচ্ছে না তিনি। এমন কি তার পরিবারের লোকজনও গণমাধ্যমকে এড়িয়ে চলছে।

শনিবার (১৯ জুন) বিকেলে নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ সংলগ্ন ত্ব-হার বাসায় গিয়ে গেটে নক করলে কারও দেখা মেলেনি।

পরে ত্ব-হার মামা সিরাজুর ইসলামের সঙ্গে ফোনে কথা হয়। তিনি বলেন, ‘এই মুহূর্তে ত্ব-হার শরীর ভালো না। আজ ভোর থেকে জ্বর-সর্দি শুরু হয়েছে। পাশাপাশি ত্ব-হার শরীরে করোনার উপসর্গও দেখা দিয়েছে। তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হতে পারে। তাই অসুস্থ শরীরে সে মিডিয়ার সামনে কথা বলতে চাচ্ছে না। সুস্থ হলে মিডিয়ার সঙ্গে সে কথা বলবে।’

এদিকে ত্ব-হার আত্মগোপনে থাকা এবং মিডিয়ার সামনে কথা না বলতে চাওয়ার ব্যাপারে নাগরিক সমাজে ভিন্ন মত লক্ষ্য করা গেছে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর রংপুর মহানগর সভাপতি অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু বলেন, ‘ত্ব-হা যেহেতু আদালতে তার পারিবারিক কারণে আত্মগোপনের কথা শিকার করেছে। তাই আদালত তাকে নিজ জিম্মায় পরিবারের কাছে হস্তান্তর করেছে। সেটি আইনের ব্যাপার। তবে পারিবারিক ও ব্যক্তিগত সমস্যা থাকতে পারে, তা আলোচনা করেও সমাধান করা যায়। কিন্তু ত্ব-হা নিজেই আত্মগোপনে থেকে আলোচনা-সমালোচনার ঝড় তুলে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে মোটেও ঠিক করেননি।’

উল্লেখ্য, নিখোঁজের আটদিন পর গতকাল শুক্রবার (১৮ জুন) দুপুরে নগরীর চারতলা মোড় মাস্টার পাড়াস্থ শ্বশুরবাড়িতে স্বেচ্ছায় ফিরে আসেন ত্ব-হা। দুপুর আড়াইটার দিকে শ্বশুর বাড়ি থেকে মেট্রোপলিটন পুলিশের ডিসি ক্রাইম কার্যালয়ে নিয়ে আসা হয় তাকে।

আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বিকেল ৫টায় সংবাদ সম্মেলন করে পুলিশ। সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, ব্যক্তিগত কারণে বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন ত্ব-হা। পরে রাত সোয়া ৯টায় ত্ব-হা ও তার দুই সফর সঙ্গীকে আদালতে পাঠানো হয়। আদালত আড়াই ঘণ্টা ১৬৪ ধারায় জবানবন্দি নেন।

জবানবন্দি শেষে ত্ব-হাসহ তার অপর দুই সফর সঙ্গীকে নিজ জিম্মায় পরিবারের কাছে হস্তান্তরের নির্দেশ দেন আদালত। সে সময়েও গণমাধ্যমে কথা বলেননি ত্ব-হা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x