1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
খ্রিস্ট ধর্মাবলম্বীদের ইস্টার সানডে আজ - প্রিয় আলো
শিরোনাম

খ্রিস্ট ধর্মাবলম্বীদের ইস্টার সানডে আজ

  • আপডেট সময় রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ৮৯
Ester Sunday 20180401101539

আজ রোববার খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ইস্টার সানডে। খ্রিষ্ট ধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্টের আজ পুনরুত্থান দিবস।

খ্রিষ্টান ধর্মাবলম্বীদের মতে, ইস্টার সানডেতে ঈশ্বরপুত্র যিশু খ্রিষ্ট মৃত্যুকে জয় করে পুনরুত্থিত হয়ে তাদের পাপ থেকে মুক্ত করেছিলেন। পুণ্য শুক্রবার বা গুড ফ্রাইডেতে বিপথগামী ইহুদি শাসকগোষ্ঠী তাদের কুসংস্কারাচ্ছন্ন শাসনব্যবস্থা অক্ষুণ্ণ রাখার স্বার্থে যিশু খ্রিস্টকে অন্যায়ভাবে ক্রুশবিদ্ধ করে হত্যা করেছিল। মৃত্যুর তৃতীয় দিবস রোববার তিনি মৃত্যু থেকে জেগে ওঠেন বা পুনরুত্থান করেন। যিশু খ্রিস্টের পুনরুত্থানের এই রোববারকেই ইস্টার সানডে বা পুনরুত্থান রোববার বলা হয়।

খ্রিস্টান ধর্মমতে দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সংবেদনশীল দিন। এটি খ্রিষ্টান সম্প্রদায়ের জন্য আনন্দের দিন। ৪০ দিনের প্রায়শ্চিত্তকাল বা রোজা শেষে ইস্টার সানডে তাদের জন্য বয়ে আনে আনন্দের বারতা।

খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুর পুনরুত্থানের দিন ইস্টার সানডে উপলক্ষে প্রার্থনা করেছেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। পৃথিবীর বিভিন্ন দেশে নানাভাবে পালন করা হয় দিনটি।

রোববার (৯ এপ্রিল) ভোরে মিরপুর ১০ নম্বরে অবস্থিত ঢাকা আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চে প্রাতঃকালীন প্রার্থনা করেন তারা। প্রার্থনায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। ভোরে মেজর গ্যানেন্দ্র বাড়ৈ প্রারম্ভিক প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন। এরপর প্রার্থনা সংগীত ‘সমাবেত কয়ার’, বাইবেল পাঠ, আশীর্বচন অনুষ্ঠিত হয়। সবশেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x