1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ক্রীড়া আলোঃ ভারতের রাজত্বে বাংলাদেশ প্রমীলা দলের বিজয়ী হানা - প্রিয় আলো

ক্রীড়া আলোঃ ভারতের রাজত্বে বাংলাদেশ প্রমীলা দলের বিজয়ী হানা

  • আপডেট সময় রবিবার, ১০ জুন, ২০১৮
  • ২২৯
ভারতের রাজত্বে বাংলাদেশ প্রমীলা দলের বিজয়ী হানা
ক্রীড়া আলোঃ ভারতের রাজত্বে বাংলাদেশ প্রমীলা দলের বিজয়ী হানা

ক্রীড়া আলোঃ ভারতের রাজত্বে বাংলাদেশ প্রমীলা দলের বিজয়ী হানা

মোস্তফা কামাল বাপ্পিঃ ‘অন্তত ফাইনাল পর্যন্ত যেতে চাই’- এমন ঘোষনা দিয়ে এশিয়ার মর্যাদারক্ষার আসরে পা বাড়ায় পুরুষ ক্রিকেটের সাথে সাথে ধারাবাহিক উন্নতিলাভ করা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল

যখন লজ্জায় মুখ ঢাকছেন মুশফিকুর, তামিম, সাকিবরা আফগানিস্তানের কাছে সিরিজ হেরে; তখন দেশকে আনন্দের ঢেউয়ে ভাসিয়ে গৌরব এনে দিলেন রুমানা আহমেদরা। ব্যাটে ৩৪ বলে ৪২ রানের ইনিংস আর বল হাতে ৩ মূল্যবান উইকেট, ভারতের বিরুদ্ধে অনবদ্য ক্রিকেট উপহার দিয়েছেন । ব্যাটে ঝলমলে ইনিংস খেলেছেন ফারজানা হকও।
নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে সাত উইকেটে হারিয়ে ঘুরে দাঁড়ায় নারী এশিয়াকাপ ক্রিকেটে নিজেদের প্রথম খেলায় শ্রীলংকার বিপক্ষে বিব্রতকর এক হার দিয়ে শুরু করা বাংলাদেশ।

২০০৪ সালে প্রথম এশিয়া কাপের (মহিলা) আয়োজন করা হয়। এশিয়ান ক্রিকেট কাউন্সিল ভারত এবং শ্রীলঙ্কায় এই দু’দেশই এই প্রতিযোগিতা আয়োজন করে আসছে। প্রথমে ৫০ ওভারের ক্রিকেট হলেও এখন এই প্রতিযোগিতা টি-টোয়েন্টি ফরম্যাটেই খেলা হয়। এবার মালয়েশিয়ায় ক্রিকেট উন্নয়নের অংশ হিসেবে এ আসর বসে।

এশিয়া কাপে (মহিলা) ভারতকে হারানো যায় না। এই মিথ ভাঙল বাংলাদেশ সকল ক্রিকেট পণ্ডিতদের মুখে জয় ছুড়ে দিয়ে। ২০০৪ থেকে ২০১৮, এশিয়া কাপে টানা ৩৪ ম্যাচে অপরাজেয় থাকার পর কোয়ালালমপুরে বাংলাদেশের মেয়েদের কাছে হারল হরমনপ্রীতদের ভারত। এশিয়া কাপে ভারতকে ৭ উইকেটে হারিয়ে চমক দিল লাল-সবুজ ব্রিগেড।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম সহ অন্যান্য ক্রিকেটাররা নারী ক্রিকেট দলের এমন সফলতায় তাদের অভিনন্দনের জোয়ারে ভাসাচ্ছেন। ফেসবুকে নিজের ভ্যারিফাইড পেজে লিখেছেন, ‘দারুণ করেছো। অভিনন্দন বাংলাদেশ নারী ক্রিকেট দল।’। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন তারকা ওপেনার তামিম ইকবাল। তার শুভেচ্ছা বার্তার সঙ্গে জাতীয় ক্রিকেট দলের ড্রেসিং রুমের একটি ভিডিও পোষ্ট করেছেন আর লিখেছেন, ‘মেয়েদের অভিনন্দন।’
স্পিড স্টার তাসকিন লিখেছেন, ‘অভিনন্দন নারীদের। এখন আমরা এশিয়ার চ্যাম্পিয়ন।’

সাব্বির রহমান লিখেছেন, ‘অভিনন্দন বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। আমরাই চ্যাম্পিয়ন।’

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x