1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
কল্যাণমুখী রাষ্ট্র গড়তে ছাত্রদের ঐক্য গড়তে হবে - প্রিয় আলো

কল্যাণমুখী রাষ্ট্র গড়তে ছাত্রদের ঐক্য গড়তে হবে

  • আপডেট সময় শনিবার, ১৭ জুন, ২০১৭
  • ২২০
Priyialo

প্রিয়আলো: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ছাত্ররাই দেশ গড়ার মূল শক্তি। তাই কল্যাণমুখী ও গণতান্ত্রিক রাষ্ট্র গড়তে ছাত্রদের ঐক্য গড়ে তুলতে হবে।

শুক্রবার রাজধানীর মিরপুরে নাগরিক ছাত্র ঐক্যের আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাগরিক ছাত্র ঐক্যের আহ্বায়ক নাজমুল হাসানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, নাগরিক যুব ঐক্যের আহ্বায়ক শাহীনুল আলম, নাগরিক ছাত্র ঐক্যের সদস্য সচিব রিয়াজুল ইসলাম রিহান, কেন্দ্রীয় সদস্য ইমরান খান, রবিউল ইসলাম, মোস্তফা কামাল তোহা, এম এইচ মেহেদী, আরশাদ আলম নয়ন, শরিফুল ইসলাম জসিম প্রমুখ।
মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের শিক্ষা ব্যবস্থায় এখন চরম নৈরাজ্য বিরাজ করছে। হাইব্রিড ফলাফল, প্রশ্নপত্র ফাঁস, ভর্তি পরীক্ষায় জালিয়াতি, সামগ্রিক শিক্ষা ব্যবস্থার ত্রুটি, দুর্নীতির ব্যাপকতা ও রাজনৈতিক অস্থিরতাসহ নানা কারণে শিক্ষা ব্যবস্থা ধ্বংসের পথে। এ অবস্থার অবসানে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হতে হবে।

মান্না আরো বলেন, এক সময় দেশের ‘দ্বিতীয় পার্লামেন্ট’খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদসহ (ডাকসু) বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্র সংসদের নির্বাচন হয় না দুই যুগ ধরে। কেন? আমরা সবাই জানি, ছাত্র সংসদ নির্বাচনগুলো ছাত্রদের নির্বাচনী প্রক্রিয়া সম্পর্কে শিক্ষা দেয়, ছাত্রদের মধ্যে আগামী দিনের যোগ্য নেতৃত্ব গড়ে তোলে। এর মধ্যে শিক্ষকদের নির্বাচন, কর্মচারীদের নির্বাচন হয়েছে। কিন্তু যারা আগামীতে এ দেশকে নেতৃত্ব দেবেন, তাদের যোগ্য নেতৃত্ব হিসেবে গড়ে তোলার পীঠস্থান ছাত্র সংসদের নির্বাচন হয় না দুই যুগ ধরে।

তিনি বলেন,বর্তমান ছাত্র রাজনীতি আদর্শহীন হওয়ার মূল কারণও ছাত্র সংসদ অকার্যকর থাকা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x