1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
কলকাতায় ফ্লাইওভার ধস, নিহতের সংখ্যা বেড়ে ২২ - প্রিয় আলো
শিরোনাম

কলকাতায় ফ্লাইওভার ধস, নিহতের সংখ্যা বেড়ে ২২

  • আপডেট সময় শুক্রবার, ১ এপ্রিল, ২০১৬
  • ২১৩
026

আন্তর্জাতি026ক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় নির্মাণাধীন বিবেকানন্দ সড়ক ফ্লাইওভারের একাংশ ধসে পড়েছে। ধসে পড়া ফ্লাইওভারের ধ্বংসস্তূপে চাপা পড়ে শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ জনে।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের লাইভ আপডেটে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

দুর্ঘটনার সময় ফ্লাইওভারের নিচে পার্ক করা ছিল একাধিক গাড়ি। একটি গাড়ি ধ্বংসস্তূপ থেকে বের করা হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। টাইমস অব ইন্ডিয়া তাদের লাইভ অপডেটে সন্ধ্যা সাড়ে ৬টায় জানিয়েছে, ধ্বংসস্তূপের নিচে এখনো চাপা পড়ে আছে বেশ কয়েকজন লোক। তাদের উদ্ধারে সমন্বিত উদ্ধার তৎপরতা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গোটা রাত ফ্লাইওভারে ঢালাইয়ের কাজ চলে। কিন্তু সকালেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ফ্লাইওভারের একাংশ। ধ্বংসস্তূপের মধ্যে বেশ কয়েকজনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ধ্বংসস্তূপ থেকে দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ধ্বংসস্তূপে আটকে থাকা লোকদের উদ্ধার করতে ড্রিল মেশিন দিয়ে কাটা হচ্ছে পাথরের স্ল্যাব। আরো বেশ কয়েকজনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের লাইভ আপডেটে বলা হয়েছে, সেনাবাহিনী ধ্বংসস্তূপ সরাতে দুটি উচ্চক্ষমতাসম্পন্ন ক্রেন পাটিয়েছে। জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) চারটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। প্রতিটি ইউনিটে ৪০-৪৫ জন করে সদস্য রয়েছে। তবে এনডিআরএফের মহাপরিচালক ওপি সিং জানিয়েছেন, নিহতের সংখ্যা সম্পর্কে তারা এখনো নিশ্চিত নন। তবে ধসে পড়া ফ্লাইওভারটি ওজন ১০০ মেট্রিক টন।

টাইমস অব ইন্ডিয়া তাদের কলকাতা প্রতিবেদকের দীপায়ন ঘোষের বরাত দিয়ে জানিয়েছেন, এ পর্যন্ত নিহতের সংখ্যা ২২ জনে দাঁড়িয়েছে। আহত ৭০ জনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে ঘটনাস্থলে পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি উদ্ধার তৎপরতা খোঁজখবর নিচ্ছেন। এ ছাড়া তিনি ঘোষণা দিয়েছেন, নিহতদের পরিবারপ্রতি ৫ লাখ রুপি, গুরুতর আহতদের ২ লাখ রুপি এবং আহতদের ১ রুপি করে দেওয়া হবে।

অন্যদিকে ফ্লাইওভার ধসে নিহতদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তা ছাড়া কেন্দ্রীয স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং উদ্ধার অভিযানের বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।

ফ্লাইওভার ধস নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিগত বাম সরকারকে দায়ী করেছেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x