1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল আফগানিস্তান - প্রিয় আলো

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল আফগানিস্তান

  • আপডেট সময় সোমবার, ২৮ মার্চ, ২০১৬
  • ১৮৩
36

ক্রীড়া ডেস্ক : আফগানি36স্তান ও ওয়েস্ট ইন্ডিজ। দুটি দেশের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়।

 

তাও আবার বিশ্বকাপের সুপার টেনে নিজেদের শেষ ম্যাচে। প্রথম সাক্ষাতেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়েছে আইসিসির সহযোগী দেশ আফগানিস্তান।

 

নাগপুরে শনিবার দুপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। ১২৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রানের বেশি করতে পারেন ক্যারিবিয়ানরা।

 

ফলে ৬ রানের দারুণ এক জয় নিয়ে বিশ্বকাপ মিশন শেষ করল আফগানরা।

 

১২৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। আফগানিস্তানের বোলিংয়ের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেনি কেউ। ফলে চার ম্যাচের চারটিতেই জয় তুলে নেওয়া হল না ক্যারিবিয়ানদের।

 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ২৮ রানের ইনিংস খেলেন ডোয়াইন ব্রাভো। ২২ রা্ন করেন জনসন চার্লস। ১৮ রান আসে রামদিনের ব্যাট থেকে।

 

বল হাতে আফগানিস্তানের রশিদ খান ও মোহাম্মদ নবী ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান।

 

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ৮ রানেই প্রথম উইকেট হারায় আফগানরা। ফিরে যান উসমান ঘানি। এরপর শাহজাদ ও স্টানিকজাই মিলে দলীয় স্কোরকে ৩৩ রান পর্যন্ত টেনে নেন। এরপর ব্যক্তিগত ২৪ রানে আউট হন শাহজাদ।

 

শাহজাদ ফিরে যাওয়ার পর ৫০, ৫২ ও ৫৬ রানের মাথায় আউট হন আসগর স্টানিকজাই, সলিমুল্লাহ সেনওয়ারি ও গুলবাদিন নাঈব।

 

৯০ রানে মোহাম্মদ নবী ও ১০৩ রানে শফিকুল্লাহ আউট হন। কিন্তু একপ্রান্ত আগলে রেখে ৪০ বলে ৪৮ রানের ইনিংস খেলে দলীয় স্কোরকে ১২৩ পর্যন্ত টেনে নেন নাজিবুল্লাহ জাদরান। তার অপরাজিত ৪৮ রানের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কার মার ছিল।

 

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বাদ্রি ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন আন্দ্রে রাসেল। একটি করে উইকেট নেন সুলেমান বেন ও ড্যারেন সামি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x