1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান ইসরায়েলের - প্রিয় আলো

ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান ইসরায়েলের

  • আপডেট সময় সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৩০
Un Pic

ইসরাইলের ওপর নজিরবিহীন হামলার পর ইরানের বিরুদ্ধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছে ইসরাইল। রবিবার (১৪ এপ্রিল) জাতিসংঘের নিরাপত্তা পরিষদের এক জরুরি বৈঠকে এ আহ্বান জানান জাতিসংঘে নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূত গিলাদ এরদান।

সোমবার (১৫ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসরাইলের রাষ্ট্রদূত বলেন, এখনই সময় ইরানের ওপর সর্বাত্মক নিষেধাজ্ঞার দেয়ার। অন্যথায় অনেক বেশি দেরি হয়ে যাবে। এ সময় তেহরানের হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড আখ্যা দিয়ে, এর তীব্র নিন্দা জানান তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিয় গুতেরেজ। এ সময় তিনি সবাইকে শান্ত থাকার আহ্বান জানান। বলেন, পৃথিবী এখন আর নতুন কোনো যুদ্ধ সহ্য করতে পারবে না।

অ্যান্তোনিয় গুতেরেজ আরও বলেন, মধ্যপ্রাচ্য খাদের কিনারে। এ অঞ্চলের মানুষ একটি ধ্বংসাত্মক সংঘাতের মুখোমুখি। তারা যুদ্ধের দ্বারপ্রান্তে রয়েছে। এখনই সময় খাদের কিনার থেকে তাদেরকে ফিরিয়ে আনার। এই দায়িত্ব সকলের বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় ইরানের দূত আমির সাইদ ইরাভানি বলেন, এ হামলার মাধ্যমে ইরান আত্মরক্ষার্থে এ হামলা করতে বাধ্য হয়েছে। এছাড়া আর কোনো উপায় ছিল না তাদের হাতে। তিনি বলেন, তেহরান কোনো রকম উত্তেজনা বৃদ্ধি করতে চায় না।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x