1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ইন্টারপোলের তালিকা থেকে তারেকের নাম বাদ - প্রিয় আলো

ইন্টারপোলের তালিকা থেকে তারেকের নাম বাদ

  • আপডেট সময় সোমবার, ২১ মার্চ, ২০১৬
  • ১৯৮
Tarekh1458555786
tarekh1458555786

তারেক রহমান

নিজস্ব প্রতিবেদক : ইন্টারপোল তাদের তালিকা থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম বাদ দিয়েছে। ২১ আগস্ট গ্রেনেট হামলা মামলায় তার সম্পৃক্ততা না থাকায় তাকে বাদ দেওয়া হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

 

এর আগে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় অভিযুক্ত হিসেবে তারেক রহমানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছিল ইন্টারপোল।

 

সোমবার নয়া পল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির  ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ক্ষমতাসীনরা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ইন্টারপোলে অভিযোগ করেছে। তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইন্টারপোল তদন্ত করেছে, কিন্ত তারেক রহমানের বিরুদ্ধে কোনো অভিযোগ খুঁজে পায়নি।

 

বিএনপির সহ দফতর সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম বলেন, সম্প্রতি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম বাদ দিয়েছে ইন্টারপোল। দলীয়ভাবে সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানানো হয়েছে। ইন্টারপোল তদন্ত করে দেখেছে। সব কিছু ভুয়া। তাকে (তারেক রহমান) যে বাদ দেওয়া হয়েছে, তার সব ধরনের প্রমাণ-কাগজপত্র আমাদের কাছে আছে।

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ইন্টারপোলকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, তারা (ইন্টারপোল) যুক্তি সঙ্গত মনে করেছেন বলেই বাদ দিয়েছেন। যুক্তি সঙ্গত কাজটা করার জন্য তাদের ধন্যবাদ।

 

তিনি বলেন, সরকার যে অযৌক্তিক বিষয়ে তাদের অনুরোধ করেছিল এটা প্রমাণ হল। এর মাধ্যমে সরকার রাষ্ট্রকে ছোট করেছে। এই জন্য জানগণের কাছে সরকারের জবাবদিহিতা করা উচিত।

 

বিএনপি-জামায়াত জোট সরকার আমলে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে ২৪ জনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলার আসামি তারেক রহমান। ১/১১ এর প্রেক্ষাপটে গত ছয় বছর ধরে ‘চিকিৎসার’ জন্য পরিবার নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন তারেক রহমান।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x