1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
আ.লীগের দেয়া পিএইচডির সকল বরাদ্দ ক্ষমতায় এসে বন্ধ করে বিএনপি: প্রধানমন্ত্রী - প্রিয় আলো

আ.লীগের দেয়া পিএইচডির সকল বরাদ্দ ক্ষমতায় এসে বন্ধ করে বিএনপি: প্রধানমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ৬৬
Unnamed

আওয়ামী লীগ সরকার পিএইচডির জন্য যে সকল বরাদ্দ প্রদান করেছিল, ক্ষমতায় এসে বিএনপি তা বন্ধ করে দিয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারা উচ্চতর শিক্ষা অর্জনে দেশের বাইরে যাচ্ছেন, দেশে ফিরে তারা গবেষণার ফলাফল দেশের কাজে ব্যবহার করবেন বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

রবিবার (৯ জুলাই) নিজ কার্যালয়ে ‘প্রধানমন্ত্রী ফেলোশিপ’ প্রদান অনুষ্ঠানে এ কথা জানান তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় বিভিন্ন ক্ষেত্রে গবেষণায় আওয়ামী লীগ সরকার গুরুত্ব দিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ৭৫ পরবর্তী সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশের অগ্রযাত্রা বন্ধ করে দেয়। বিএনপি ক্ষমতায় এসে আওয়ামী লীগের সব গণমুখী কাজ বন্ধ করে দিয়েছিল।

এ সময় মোট ৪৮ জনকে ফেলোশিপ এ্যাওয়ার্ড প্রদান করা হয়; যার মাঝে মাস্টার্স ৩৮ ও পিএইচডি ১০ জন। এই ফেলোশিপপ্রাপ্তদের যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও কানাডাসহ বিশ্বের শীর্ষ স্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষার জন্য পাঠানো হয়।

সিভিল সার্ভিস, শিক্ষাবিদ এবং দেশের যোগ্য নাগরিকদের জ্ঞান ও সক্ষমতা বৃদ্ধির জন্য ২০১৮ সালে প্রধানমন্ত্রী ফেলোশিপ চালু করা হয়। এখন পর্যন্ত ২৩৯ জন মাস্টার্স ফেলো এবং ৯৮ জন পিএইচডি ফেলো উচ্চশিক্ষার জন্য বিদেশে গেছেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x