1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু - প্রিয় আলো

আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

  • আপডেট সময় রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৫৫
Train 1024x576

আজ থেকে ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। রোববার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি করা শুরু হয়। দুপুর ২টা থেকে পূর্বাঞ্চলের টিকিট পাওয়া যাবে। আজ ৩ এপ্রিলের মোট ৩২ হাজার টিকিট বিক্রি হবে। পর্যায়ক্রমে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে অগ্রিম টিকিট পাওয়া যাবে। বিষয়টি নিশ্চিত করেছেন কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার।

গতবারের মতো এবারও ঈদযাত্রার শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হবে, এ কথা জানিয়েছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম। গত বুধবার (১৩ মার্চ) দুপুরে রেলভবনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। বলেন, প্রথম দিনে দেয়া হবে ৩ এপ্রিলের ট্রেনের টিকিট। একজন সর্বোচ্চ ৪টি টিকিট নিতে পারবেন। বিক্রি টিকিট ফেরত নেয়া হবে না।

যাত্রা টিকিটের মধ্যে ২৫ মার্চে বিক্রি হবে ৪ এপ্রিলের টিকিট, ২৬ মার্চে ৫ এপ্রিলের টিকিট, ২৭ মার্চে ৬ এপ্রিলের টিকিট, ২৮ মার্চে ৭ এপ্রিলের টিকিট, ২৯ মার্চে ৮ এপ্রিলের টিকিট, ৩০ মার্চে ৯ এপ্রিলের টিকিট এবং চাঁদ দেখা সাপেক্ষে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে।

আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল। প্রথম দিনে ১৩ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। ৪ এপ্রিলে ১৪ এপ্রিলের টিকিট, ৫ এপ্রিলে ১৫ এপ্রিলের টিকিট, ৬ এপ্রিল ১৬ এপ্রিলের টিকিট, ৭ এপ্রিল ১৭ এপ্রিলের টিকিট, ৮ এপ্রিল ১৮ এপ্রিলের টিকিট, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের টিকিট এবং চাঁদ দেখা সাপেক্ষে ১০ এপ্রিল ২০ এপ্রিলের টিকিট দেয়া হবে।

এবার ৬ জোরা অর্থাৎ ১২টি ঈদ স্পেশাল ট্রেন চালানো হবে। ভীড় এড়াতে কমলাপুরের পরিবর্তে ঢাকার ক্যান্টনমেন্ট ও গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন থেকে ছাড়বে উত্তরবঙ্গের ৩-৪টি ট্রেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x