1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
অনিবন্ধিত সিম ক্রমান্বয়ে বন্ধ হবে : তারানা হালিম - প্রিয় আলো

অনিবন্ধিত সিম ক্রমান্বয়ে বন্ধ হবে : তারানা হালিম

  • আপডেট সময় শুক্রবার, ২৫ মার্চ, ২০১৬
  • ২০৩
Tarana Halim1458829669
Tarana_Halim1458829669

ডাকা ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : আগামী ৩০ এপ্রিলের পর থেকে সব অনিবন্ধিত সিমকার্ড ক্রমান্বয়ে বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ডাকা ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

 

বৃহস্পতিবার বন্দরনগরী চট্টগ্রামে এরিকসন বাংলাদেশের কার্যালয় ও ‘ইন্টারনেট অব থিংস (আইওটি) পোর্টাল’ উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারানা হালিম এই তথ্য জানান।

 

তারানা হালিম বলেন, ৩০ এপ্রিলের মধ্যে সব মোবাইল অপারেটরের সিমকার্ড বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করতে হবে। যেসব সীমকার্ড ৩০ এপ্রিলের মধ্যে নিবন্ধন করা হবে না সেসব সিম ৩০ এপ্রিলের পর প্রথম দফায় কয়েক ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হবে। পরবর্তীতে এসব সিম স্থায়ীভাবে বন্ধ করা হবে।

 

তারানা হালিম আরো বলেন, বাংলাদেশে ইন্টারনেট খরচ বিশ্বের অন্যান্য দেশের মধ্যে সবচেয়ে কম। আমাদের পরিকল্পনা রয়েছে ইন্টারনেট ব্যবহারের খরচ আরও কমিয়ে আনা। আমরা অপটিক্যাল ফাইবার দেশের বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছি। মেইনটেইনেন্স খরচ দিয়ে কুলিয়ে ওঠা যায় না। ইন্টারনেট খরচ কমিয়ে আনার জন্য আমরা কাজ করছি।

 

টেলিটকের সেবা বৃদ্ধি ও উন্নত করার পরিকল্পনার কথা জানিয়ে মন্ত্রী বলেন, টেলিটকের রি-ব্রান্ডিং করা হচ্ছে। টেলিটকের সিম, রিটেইলার এবং কাস্টমার কেয়ারের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। পরবর্তীতে টেলিটকের নেটওয়ার্ক আরো নিরবচ্ছিন্ন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

 

এরিকসনের ‘ইন্টারনেট অব থিংস (আইওটি) পোর্টাল’ উদ্বোধন করে তারানা হালিম বলেন, এরিকসনের এই পোর্টালের মাধ্যমে বাংলাদেশের সমস্ত ফ্যাক্টরি, বিজনেস কমিউনিটি, প্রতিটি স্থান, রাজপথ ইন্টারনেট সংযোগের আওতায় আসবে। এর মাধ্যমে বাংলাদেশের মানুষ আরো বেশি ইন্টারনেট সেবা ভোগ করতে পারবে।

 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন-বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত ইওহান ফ্রিজেল, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ। এ ছাড়া অনুষ্ঠানের এরিকসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x