1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
বিএনপি যখনই ক্ষমতায় এসেছে শুধু লুটপাট করেছে : প্রধানমন্ত্রী - প্রিয় আলো

বিএনপি যখনই ক্ষমতায় এসেছে শুধু লুটপাট করেছে : প্রধানমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৮
Image 214000 1677582508

বিএনপি যখনই ক্ষমতায় এসেছে শুধু লুটপাট করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে কিশোরগঞ্জের হাওর উপজেলার মিঠামইনে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নৌকায় ভোট দিয়েছে বলেই এদেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। নৌকায় ভোট দিয়েছে বলেই আজকে কিশোরগঞ্জ আর অবহেলিত নেই। এটি একটি উন্নত জেলা হিসেবে উন্নিত হয়েছে। নৌকায় ভোট দিয়েছে বলেই আজকে এ দেশের মানুষ শিক্ষা ও স্বাস্থ্যসেবা পাচ্ছে, ডিজিটাল বাংলাদেশ করেছি, সেই সুযোগটা সবাই পাচ্ছে। নৌকায় ভোট দিয়ে আপনারা আমাদের সেবা করার সুযোগ দিয়েছেন। তাই, আপনাদের পাশে সবসময় আমরা আছি।

তিনি বলেন, নৌকায় ভোট দিলেই এদেশের উন্নতি হয়, এটা আজকে সর্বজনবিদিত। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় এলেই মানুষের ভাগ্য পরিবর্তন হয়। আমি যখন ১৯৮১ সালে বাংলাদেশে আসি। প্রত্যন্ত অঞ্চলে ঘুরে আমি মানুষের দুর্দশা দেখেছি। পেটে খাবার নেই, পরনে ছিন্ন বস্ত্র, রোগীর চিকিৎসা নেই ধুঁকে ধুঁকে মারা যায়। গায়ে কোনো মাংস নেই, শুধু হাড় আর চামড়া। চলাচলের ব্যবস্থা নেই। একটা দুর্বিষহ জীবন ব্যবস্থা। ২১ বছর পর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন করে। এরপর আবার ক্ষমতায় আসে ওই বিএনপি-জামায়াত। তারা আবার লুটপাট শুরু করে। লুটপাট, অর্থপাচার, জঙ্গিবাদ, দুর্নীতি, সন্ত্রাস, মানুষ হত্যা আর আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপরে তারা অকথ্য অত্যাচার নির্যাতন চালায়।

শেখ হাসিনা বলেন, বিএনপি মানুষের ওপর অত্যাচার আর শোষণ ছাড়া আর কিছু দিতে পারেনি, পারবেও না। কারণ, যাদের হাতে এই দলের সৃষ্টি, তারা জনগণের ভোট ছাড়া অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে ক্ষমতায় আসে এবং যেই ক্ষমতা উচ্চ আদালত বলেছে অবৈধ। সেই অবৈধ ব্যক্তির হাতে তৈরি সংগঠন, এরা তো ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে তৈরি হওয়া দল। তারা জনগণ ও দেশের কথা চিন্তা করে না। তারা ক্ষমতায় আসে লুটপাট করতে। তাই যখনই তারা ক্ষমতায় এসেছে দেশের মানুষের সম্পদ লুট করেছে। এরপর বিদেশে পাচার করে এখন আরাম-আয়েশে দিন কাটাচ্ছে আর আমার দেশের মানুষ কষ্ট পায়।

তিনি বলেন, বিএনপি-জামায়াত বা ২০ দলীয় জোট যখনই ক্ষমতায় এসেছে মানুষের দুর্ভোগ বেড়েছে। আর আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে দেশের মানুষের কল্যাণ হয়, মানুষের ভাগ্য পরিবর্তন হয়।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x