1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সিলেটে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট চলছে - প্রিয় আলো

সিলেটে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট চলছে

  • আপডেট সময় সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ৮৩
Image 197001 1667188050

কোয়ারি থেকে পাথর উত্তোলন চালুর দাবিতে সিলেটে আজ থেকে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট চলছে।

সোমবার (৩১ অক্টোবর) সকালে বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্যপরিষদের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে একই দিন সকাল ৬টা থেকে শুরু হয় এই ধর্মঘট। এই সময়ের মধ্যে দাবি না মানলে পুরো বিভাগে ধর্মঘট ডাকার হুমকি দিয়েছে সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্যপরিষদ।

জানা গেছে, সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্যপরিষদের আহ্বায়ক ও সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি গোলাম হাদী ছয়ফুল গত ১৭ অক্টোবর সংবাদ সম্মেলন করে এই ধর্মঘটের ডাক দেন।

পরে রোববার (৩০ অক্টোবর) বিকেলে পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান। এ সময় বৈঠকের পরও ধর্মঘটের সিদ্ধান্ত থেকে সরে আসেনি তারা। এ কারণে সোমবার (৩১ অক্টোবর) সকাল ৬টায় ধর্মঘট শুরু হবে বলে জানিয়েছিলেন সংগঠনটির নেতারা।

সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ বলেন, প্রথমে আমরা জেলায় ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছি। এর মধ্যে দাবি না মানলে আগামী ৩ নভেম্বর আমরা বিভাগীয় সমাবেশ করব। ওই সমাবেশ থেকে পুরো বিভাগে ধর্মঘটের ডাক দেওয়া হবে।

শাব্বীর আহমদ ফয়েজ বলেন, ‘রোববার বিকেলে জেলা প্রশাসকের সঙ্গে আমাদের সভায় কোনো সিদ্ধান্ত না আসায়, আমরা পূর্ব ঘোষিত কর্মসূচিতে অনড় আছি। সোমবার (৩১ অক্টোবর) থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। আমাদের এক সপ্তাহ, অথবা ১৫ দিনের মধ্যেও দাবি মানার আশ্বাস দিলে আমরা আন্দোলন স্থগিত রাখতাম। আপাতত ৪৮ ঘণ্টা আমরা পণ্য পরিবহন বন্ধ রেখে ধর্মঘট পালন করব’।

এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান জানান, ‘কোয়ারি থেকে পাথর উত্তোলনের দাবির পরিপ্রেক্ষিতে খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ নভেম্বর এই কমিটির সদস্যরা সিলেটের কোয়ারিগুলো পরিদর্শনে আসবেন। তারা সরেজমিনে পরিদর্শন করে দেখবেন পাথর উত্তোলনের যৌক্তিকতা আছে কি না। তাদের প্রতিবেদনের ভিত্তিতে সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে’।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x