1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বরে নেমেছে সতর্ক সংকেত - প্রিয় আলো

সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বরে নেমেছে সতর্ক সংকেত

  • আপডেট সময় সোমবার, ১৫ মে, ২০২৩
  • ৫২
Weather 1

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে দেওয়া কক্সবাজারকে ১০ নম্বর মহাবিপদ সংকেত এবং চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে দেশের সকল সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

রোববার (১৪ মে) রাত ৮টার পর মোখা নিয়ে আবহাওয়া অধিদফতরের শেষ ব্রিফিং ও ২২ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে তা বলা হয়।

এতে বলা হয়, কক্সবাজার সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে এর পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আর মোংলা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এর আগে রোববার সন্ধ্যা ৬টায় বাংলাদেশের উপকূল অতিক্রম করেছে মোখা।

এদিকে, অতি প্রবল ঘূর্ণিঝড়টি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দূর্বল হয়ে মিয়ানমারের সিটোয়া অঞ্চলে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

মোখার বিষয়ে আবহাওয়া অফিস জানায়, রোববার দুপুর আড়াইটায় ১৪৭ কি. মি. বেগের বাতাস সেন্টমার্টিন থেকে রেকর্ড করা হয়েছে। আগামীকাল সোমবার থেকে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও উপকূলীয় এলাকায় বৃষ্টি হতে পারে। এছাড়া তাপমাত্রাও কমবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এছাড়াও উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x