1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞায় জঙ্গিরা উৎসাহিত হয়েছে: প্রধানমন্ত্রী - প্রিয় আলো

র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞায় জঙ্গিরা উৎসাহিত হয়েছে: প্রধানমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ৫৫
Hasina

বিশ্বজুড়ে যখন জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছিল, তখন যুক্তরাষ্ট্রের পরামর্শেই র‍্যাব সৃষ্টি করা হয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্রের ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগকে দেওয়া এক সাক্ষাৎকারে শেখ হাসিনা এমন মন্তব্য করেন। গত ২৯ এপ্রিল দেওয়া সাক্ষাৎকারটি মঙ্গলবার (০২ মে) প্রকাশ হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, হঠাৎ এই বাহিনীটির ওপর মার্কিন নিষেধাজ্ঞা বোধগম্য নয়। র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা দেওয়ায় জঙ্গিরা এখন উৎসাহিত হয়েছে বলেও মনে করি। এটা হলো বাস্তবতা।

সাক্ষাৎকারে র‍্যাব সংস্কারে বাংলাদেশ সরকার কী কী পদক্ষেপ নিয়েছে- এমন প্রশ্নে শেখ হাসিনা বলেন, যুক্তরাষ্ট্রের পরামর্শেই র‍্যাব সৃষ্টি। তাদের ট্রেনিংসহ সবকিছুই আমেরিকার করা। কিন্তু কেন র‍্যাবকে নিষেধাজ্ঞা দেওয়া হলো, তা প্রশ্নবিদ্ধ। বাহিনীতে কেউ কোনও ধরনের অপরাধ করলে তাদের সঙ্গে সঙ্গে আইনের আওতায় নিয়ে আসায় হয়, যা অন্য দেশে নেই। এমনকি আমেরিকাতেও নেই। তারপরও এ ধরনের ঘোষণা দুঃখজনক।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের এক প্রতিমন্ত্রীর মেয়ের স্বামী, সে একটা অপরাধ করেছে; সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার ও জেলে দেওয়া হয়। সে শাস্তি পেয়েছে। আমরা কিন্তু এভাবেই দেখি।

র‍্যাব সংস্কার প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, সন্ত্রাস ও জঙ্গি দমনে র‍্যাবের ভালো ভূমিকা আছে। র‍্যাবের যেকোনও কর্মকর্তা অপরাধ করুক না কেন, শাস্তির আওতায় আনা হয়। আইনের শাসন প্রতিষ্ঠায় আমরা সবসময় সচেতন। বিশেষ করে আওয়ামী লীগ সরকার আসার পর থেকে আরও বেশি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x